• মঙ্গলবার, মার্চ ৩১, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:২১ রাত

জঙ্গিদের দিল্লি পৌঁছাতে যাচ্ছিলেন কাশ্মীরের ডিএসপি!

  • প্রকাশিত ১০:১১ রাত জানুয়ারী ১৩, ২০২০
কাশ্মীর ডিএসপি
তিন জঙ্গির সঙ্গে একই গাড়িতে গ্রেফতার হয়েছেন জম্মু-কাশ্মীরের ডিএসপি দেবেন্দ্র সিং সংগৃহীত

১২ লক্ষ রুপির বিনিময়ে দিল্লিতে পৌঁছে দিতে গিয়ে তিন জঙ্গিসহ নিজের ব্যক্তিগত গাড়িতে গ্রেফতার হন জম্মু-কাশ্মীরের ডিএসপি দেবেন্দ্র সিং

ভারতের জম্মু-কাশ্মীর থেকে ১২ লক্ষ রুপির বিনিময়ে দিল্লিতে পৌঁছে দিতে গিয়ে তিন জঙ্গির সঙ্গে একই গাড়িতে গ্রেফতার হয়েছেন জম্মু-কাশ্মীরের ডিএসপি দেবেন্দ্র সিং। তার বিরুদ্ধে এমন বিস্ফোরক তথ্য পেয়েছেন বলে দাবি তদন্তকারী পুলিশ অফিসার ও দেশটির কেন্দ্রীয় গোয়েন্দাদের। 

যদিও দেবেন্দ্র জানিয়েছেন, ওই তিন জঙ্গির আত্মসমর্পণের ব্যবস্থা করতেই তাদের সঙ্গে গাড়িতে যাচ্ছিলেন তিনি। তবে, এই দাবি একেবারেই বিশ্বাসযোগ্য নয় বলে মনে করছেন গোয়েন্দারা। এক প্রতিবেদনে এমনটিই জানিয়েছে আনন্দবাজার।

শনিবার (১১ জানুয়ারি) গোপনসূত্রে খবর পেয়ে দক্ষিণ কাশ্মীরের কুলগামের ওয়ান পো এলাকায় একটি গাড়ি আটকায় পুলিশ। ওই গাড়িতে তিন জঙ্গির সঙ্গে ছিলেন জম্মু-কাশ্মীর পুলিশের ডিএসপি দেবেন্দ্র সিংহ। সেটি দেবেন্দ্রর ব্যক্তিগত গাড়ি ছিল।

এদিকে, জঙ্গিদের সঙ্গে পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তা ধরা পড়ার পর থেকেই তোলপাড় শুরু হয়ে যায় উপত্যকাটির পুলিশ মহলসহ ভারতের কেন্দ্রীয় গোয়েন্দাদের মধ্যেও। 

তদন্তকারী কর্মকর্তাদের সূত্রে খবর, জম্মু-কাশ্মীর হাইওয়ের ওপর বানিহাল টানেল পার করিয়ে দেওয়ার জন্য ১২ লক্ষ টাকায় জঙ্গিদের সঙ্গে চুক্তি হয় দেবেন্দ্রর। তিনি নিজে গাড়িতে থাকলে কেউ আটকাবে না, এই ভেবেই জঙ্গিদের সঙ্গে ছিলেন। সেই ১২ লক্ষ টাকার মধ্যে কতটা অগ্রিম পেয়েছিলেন বা আদৌ কোনও টাকা নিয়েছিলেন কিনা, তা জানতে দেবেন্দ্রর ব্যাঙ্ক অ্যাকাউন্ট যাচাই করার প্রক্রিয়া চলছে বলে তদন্তকারীদের সূত্রে খবর।