• শুক্রবার, এপ্রিল ১০, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১১:৩২ রাত

মমতা: বাংলাকেই নিশানা বানিয়েছে বিজেপি

  • প্রকাশিত ০৫:৫৭ সন্ধ্যা জানুয়ারী ১৫, ২০২০
মমতা বন্দ্যোপাধ্যায়
ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সংগৃহীত

মঙ্গলবার (১৪ জানুয়ারি) তৃণমূলের ছাত্র সংগঠনের অবস্থান মঞ্চে এসে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেন, এভাবে চলতে থাকলে কোনও রাজ্যের মানুষই অন্য রাজ্যে নিরাপদ থাকবেন না

বিজেপি বাংলাকেই “নিশানা” করেছে বলে অভিযোগ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। আর একারণেই বাংলাভাষীরা বিজেপিশাসিত রাজ্যগুলোতে মিথ্যা মামলা ও নির্যাতনের শিকার হচ্ছেন বলেই মনে করেন তিনি। 

মঙ্গলবার (১৪ জানুয়ারি) তৃণমূলের ছাত্র সংগঠনের অবস্থান মঞ্চে এসে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেন, এভাবে চলতে থাকলে কোনও রাজ্যের মানুষই অন্য রাজ্যে নিরাপদ থাকবেন না। এক প্রতিবেদনে এখবর জানায় আনন্দবাজার।

মমতা আরও বলেন, “কর্মসূত্রে এক রাজ্যের লোক অন্য রাজ্যে তো যায়ই। আমাদের এখানে বিহার, উত্তরপ্রদেশ, আসামের মতো বহু রাজ্যের মানুষ আসেন, থাকেন। আমরা কিছু মনে করি না। অন্যদিকে যোগীর রাজ্যে কাজ করতে যাওয়া মালদহের ৬ নিরীহ যুবককে গ্রেফতার করে রেখে দিয়েছে সেখানকার পুলিশ। বাংলায় কথা বলতেন বলেই তাদের গ্রেফতার করে মামলা করা হয়েছে।”

উল্লেখ্য, ভারতের ক্ষমতাসীন দল বিজেপির বিরুদ্ধে বৃহত্তর আন্দোলন গড়ে তুলতে অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়েছে তৃণমূলের ছাত্র সংগঠন। ক্ষমতায় এসেই মোদী সরকার নাগরিকত্ব আইন সংশোধনসহ নানা বিতর্কে জড়িয়ে পড়ে। পাশাপাশি জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ঢুকে শিক্ষার্থীদের ওপর হামলার জন্যও ক্ষমতাসীনদল বিজেপি’কে দায়ী করা হচ্ছে।