• সোমবার, ফেব্রুয়ারি ২৪, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৪০ রাত

পানামায় উদ্ভট ধর্মীয় অনুষ্ঠানে ৭ জনকে হত্যা

  • প্রকাশিত ০৬:৩৩ সন্ধ্যা জানুয়ারী ১৭, ২০২০
এনগাবা বুগলে
ঘটনাস্থল এনগাবা বুগলে পুলিশের তদন্ত কর্মকর্তারা। এএফপি

নিহতদের মধ্যে এক গর্ভবতী নারী ও তার পাঁচ সন্তান রয়েছেন

পানামায় উদ্ভট এক ধর্মীয় অনুষ্ঠানে আদিবাসীদেরকে ঘিরে রেখে তাদের "পাপের অনুশোচনা" করাতে নির্যাতন, মারধর, শরীরে আগুন দিয়ে ও কুপিয়ে ৭ জনকে হত্যা করা হয়েছে।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) ক্যারিবীয় উপকূলের নিকটবর্তী দুর্গম আদিবাসী এলাকা এনগাবা বুগলে এই ঘটনা ঘটে বলে বার্তা সংস্থা দ্য গার্ডিয়ান জানিয়েছে।

এই ঘটনায় ভয়াবহ নির্যাতনের শিকার হয়েছে আরও ১৪ জন। ঘটনাস্থল থেকে আদিবাসীগোষ্ঠী নগাবা বুগলির ১৪ সদস্যকে মুক্ত করেছে পুলিশ। তাদের শরীরে কাঠ ও বাইবেল বাঁধা ছিল।

জানা যায়, মঙ্গলবার ক্যারিবীয় উপকূলের নিকটবর্তী দুর্গম আদিবাসী এলাকা এনগাবা বুগলের একটি পাহাড়ি রাস্তা দিয়ে যাওয়ার সময় নির্যাতনের এই দৃশ্য দেখতে পান স্থানীয় প্রসিকিউটর রাফায়েল বালোয়েস।

রাফায়েল বলেন, "তারা একটি কাঠামোর মধ্যে এই রীতি পালন করছিল।  সেখানে আদিবাসীদের ইচ্ছার বিরুদ্ধে নিয়ে যাওয়া হয়। তাদের সাথে দুর্ব্যবহার করা হয়।"

পুলিশ জানায়, নিহতদের মধ্যে এক গর্ভবতী নারী ও তার পাঁচ সন্তান রয়েছেন। নির্যাতন চালিয়ে হত্যার পর একটি গণকবর খুঁড়ে তাদের ফেলে রাখা হয় সেখানে। গত শনিবার থেকে দুর্গম এই অঞ্চলে অনুষ্ঠানটি শুরু হয়। এর মধ্যেই মৃত্যুর ঘটনা ঘটেছে বলে জানান প্রসিকিউটর রাফায়েল বালোয়েস।