• শুক্রবার, ফেব্রুয়ারি ২১, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৫৪ দুপুর

করোনাভাইরাস: চীনে মৃতের সংখ্যা বেড়ে ৫৬

  • প্রকাশিত ১২:১৭ দুপুর জানুয়ারী ২৬, ২০২০
করোনাভাইরাস-উহান
উহান সেন্ট্রাল হসপিটালে চিকিৎসাধীন ভাইরাস আক্রান্ত রোগীরা। রয়টার্স

রবিবার (২৬ জানুয়ারি) সকাল পর্যন্ত নতুন করে ১৫জনের মৃত্যু এবং ৬৮৮জন আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে, যা গত ২৪ ঘণ্টার মধ্যে সর্বোচ্চ

চীনে নতুন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৬জনে এবং এই ভাইরাসে অন্তত ১ হাজার ৯৭৫জন আক্রান্ত হয়েছেন।

রবিবার (২৬ জানুয়ারি) সকাল পর্যন্ত নতুন করে ১৫জনের মৃত্যু এবং ৬৮৮জন আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে যা গত ২৪ ঘণ্টার মধ্যে সর্বোচ্চ।

এছাড়া হংকংয়ে ৫জন, ম্যাকাওতে ২জন ও তাইওয়ানে ৩জন আক্রান্ত হওয়ার খবর জানিয়েছে সরকার। এছাড়া থাইল্যান্ড, জাপান, দক্ষিণ কোরিয়া, যুক্তরাষ্ট্র, ভিয়েতনাম, সিঙ্গাপুর, মালয়েশিয়া, নেপাল, ফ্রান্স ও অস্ট্রেলিয়াতেও করোনাভাইরাসে আক্রান্ত বেশ কয়েকজনকে সনাক্ত করা হয়েছে।


আরও পড়ুন- চীনে করোনাভাইরাস: উহানে আটকা ২৪৫ বাংলাদেশি শিক্ষার্থী


কানাডায় প্রথমবারের মতো এই ভাইরাসে আক্রান্ত একজনকে সনাক্ত করা হয়েছে। ৫০ বছর বয়সী ওই ব্যক্তি সম্প্রতি চীনের উহান থেকে জিয়াংজু ও সেখান থেকে টরেন্টো গিয়েছিলেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এদিকে, রোগটি দ্রুত ছড়িয়ে পড়ায় চলমান পরিস্থিতিকে “উদ্বেগজনক” বলে উল্লেখ করেছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। চীনা নববর্ষ উপলক্ষ্যে কমিউনিস্ট পার্টির নেতাদের এক সভায় বক্তব্য প্রদানকালে একথা বলেন তিনি।