• বৃহস্পতিবার, এপ্রিল ০২, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৯:৫৭ সকাল

করোনাভাইরাসে মৃতের সংখ্যা ২ হাজার ছাড়ালো

  • প্রকাশিত ১২:১৩ দুপুর ফেব্রুয়ারি ১৯, ২০২০
করোনাভাইরাস
করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে মাস্ক পরে চলাচল করছেন চীনারা। ফাইল ছবি বেইজিং রেলস্টেশন থেকে তোলা। এএফপি

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) ভাইরাসটিতে থেকে সৃষ্ট রোগ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩৬ জন 

নভেল করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দুই হাজার ছাড়িয়েছে। মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি)  ভাইরাসটিতে  থেকে সৃষ্ট রোগ কোভিড-১৯ এ আক্রান্ত ১৩৬ জনের মৃত্যু হয়েছে।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) চীনের স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে এ তথ্য দেওয়া হয়।

এ রোগে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৫ হাজার জনে। এরমধ্যে চীনের বাইরে নতুন করে আক্রান্ত হওয়া আরও একহাজার ব্যক্তিও রয়েছেন।

এদিকে, বিবিসি’র এক প্রতিবেদনে বলা হয়েছে, ডায়মন্ড প্রিন্সেসের যাত্রী হিসেবে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার পর প্রথমবারের মতো ইকোহামায় নেমেছেন বেশ কয়েকজন ব্যক্তি। ডায়মন্ড প্রিন্সেস জাহাজ থেকে নামা যাত্রীরা জাহাজ থেকে নেমেই ইয়োকোহামা বন্দরে থাকা ট্যাক্সিতে করে নিজ নিজ গন্তব্যের দিকে যাচ্ছেন।

চীনের বাইরে ৩,৭০০ জন যাত্রী বহন করা এ জাহাজটিতে ৫৪২ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। চীনের মূল ভূখণ্ডের বাইরে এ জাহাজেই সবচেয়ে বেশি মানুষ কোভিড রোগে আক্রান্ত হয়েছেন্।

এদিকে, বুধবার হংকংয়ে ৭০ বছরের এক বৃদ্ধ এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন, এনিয়ে  এ ভাইরাস আক্রান্ত হয়ে হংকংয়ে দুইজনের মৃত্যু হলো। এছাড়া ফ্রান্স, জাপান, ফিলিপিন্স ও থাইল্যান্ডে একজন করে ভাইরাস আক্রান্ত ব্যক্তির মৃত্যু হয়েছে।

বিবিসি’র প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার চীন ৪৪ হাজার ভাইরাস আক্রান্ত ব্যক্তির তথ্য নিয়ে বিস্তারিত এক গবেষণা প্রকাশ করে, যেখানে উঠে এসেছে অসুস্থ এবং বয়স্কদের মধ্যে বেশি এ ভাইরাস আক্রান্ত হয়ে মৃত্যুর হার আগের চেয়ে বেশি।