• সোমবার, এপ্রিল ০৬, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৫:৫১ সন্ধ্যা

হোয়াইট হাউজ: ট্রাম্প করোনাভাইরাসে আক্রান্ত নন

  • প্রকাশিত ১০:৪৫ সকাল মার্চ ১৫, ২০২০
ডোনাল্ড ট্রাম্প
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সংগৃহীত

ট্রাম্প বলেন, তিনি তার স্বাস্থ্যপরীক্ষায় রাজি হয়েছেন এর একমাত্র কারণ হলো গণমাধ্যম তার এই বিষয়টি নিয়ে একেবারে পাগল হয়ে উঠেছিলো!

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনাভাইরাস সৃষ্ট কোভিড-১৯ এ আক্রান্ত নন বলে এক বিবৃতিতে নিশ্চিত করেছে হোয়াইট হাউজ। এর আগে গত শনিবার (১৪ মার্চ) টেলিভিশন ভাষণে ট্রাম্প জানিয়েছিলেন শুক্রবার তিনি করোনাভাইরাসের পরীক্ষা করিয়েছেন। এক প্রতিবেদনে এসব খবর জানিয়েছে সিএনএন।

হোয়াইট হাউজ প্রেস সেক্রেটারি স্টেফানি গ্রিশাম ট্রাম্পের অনুমতিসাপেক্ষে তার স্বাস্থ্যপরীক্ষার ফল জানিয়ে এক বিবৃতি প্রকাশ করে বলেন, “গতরাতে মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে কেভিড-১৯ নিয়ে এক গভীর আলোচনার পর তিনি স্বাস্থ্যপরীক্ষা করাতে রাজি হন। ফ্লোরিডায় ব্রাজিলীয় প্রতিনিধির সঙ্গে ডিনার করার একসপ্তাহ পরও প্রেসিডেন্ট করোনাভাইরাসের লক্ষণমুক্ত রয়েছেন। আমি হোয়াইট হাউজের করোনাভাইরাস টাস্কফোর্সের সঙ্গে প্রতিদিনই যোগাযোগ রাখছি এবং তাদের দিক-নির্দেশনা মেনে চলার জন্য উৎসাহ দিয়ে যাচ্ছি।”

শনিবার ট্রাম্প জানান, হোয়াইট হাউজের ব্রিফিংরুমে প্রবেশের আগেই তিনি শরীরের তাপমাত্রা পরীক্ষা করিয়েছেন। তিনি বলেন, তার শরীরের তাপমাত্রা সম্পূর্ণ স্বাভাবিক রয়েছে। 

কবে তিনি তার স্বাস্থ্যপরীক্ষার ফল সবাইকে জানাবেন, জানতে চাইলে ট্রাম্প বলেছিলেন, রিপোর্টটি ল্যাব থেকে হাতে পেতে আরও দু’দিন সময় লাগবে। ট্রাম্প আরও বলেন, তিনি তার স্বাস্থ্যপরীক্ষায় রাজি হয়েছেন এর একমাত্র কারণ হলো গণমাধ্যম তার এই বিষয়টি নিয়ে একেবারে পাগল হয়ে উঠেছিলো।