• রবিবার, মার্চ ২৯, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৯:৪০ রাত

করোনাভাইরাস: স্পেনের প্রধানমন্ত্রীর স্ত্রীও আক্রান্ত

  • প্রকাশিত ১১:২৮ সকাল মার্চ ১৫, ২০২০
করোনাভাইরাস
স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ ও তার স্ত্রী মারিয়া বেগোনিয়া। রয়টার্স

ইউরোপে ইতালির পর স্পেন করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সবচেয়ে বাজে পরিস্থিতিতে পড়েছে। শনিবার একদিনেই প্রায় ১৫০০ মানুষের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে

স্পেনের সরকারের পক্ষ থেকে শনিবার (১৪ মার্চ) এক বিবৃতিতে জানানো হয়েছে, দেশটির প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজের স্ত্রী করোনাভাইরাস সৃষ্ট কোভিড-১৯’এ আক্রান্ত হয়েছেন। সানচেজ ও তার স্ত্রী দু’জনেই লা মনক্লোয়ায় (মাদ্রিদে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন) আছেন এবং স্বাস্থ্য বিভাগের বেঁধে দেওয়া নিয়ম-কানুন মেনে চলছেন বলে জানানো হয় ওই বিবৃতিতে। এক প্রতিবেদনে এখবর জানিয়েছে এবিসি।

এর আগে, বৃহস্পতিবার (১২ মার্চ) এক সরকারি বিবৃতিতে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী সোফি গ্রেগরি ট্রুডোও করোনাভাইরাসে আক্রান্ত বলে জানায় দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয়।

ইউরোপে ইতালির পর স্পেনই করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সবচেয়ে বাজে পরিস্থিতিতে পড়েছে। শনিবার একদিনেই প্রায় ১৫০০ মানুষের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে, যাদের বেশিরভাগই রাজধানী মাদ্রিদের বাসিন্দা। 

সবমিলিয়ে সেখানে আক্রান্তের সংখ্যা পাঁচহাজার ছাড়িয়ে গেছে, মৃত্যু হয়েছে দেড় শতাধিক মানুষের। 

এই পরিস্থিতিতে দেশটিতে করোনাভাইরাসের জন্য জরুরি অবস্থা জারি করেছেন প্রধানমন্ত্রী সানচেজ। এছাড়া, অন্তত ১৫ দিন জনসাধারণকে খাবার বা ওষুধ কেনা বা কাজে যাওয়ার মত জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের না হতে নির্দেশ দেওয়া হয়েছে।