• সোমবার, এপ্রিল ০৬, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৬:০৫ সন্ধ্যা

ইতালিতে করোনাভাইরাসে এক বাংলাদেশির মৃত্যু

  • প্রকাশিত ০৩:২৮ বিকেল মার্চ ২১, ২০২০
ইতালি
ফাইল ছবি/এএফপি

ইতালিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এই প্রথম কোনো বাংলাদেশির মৃত্যু হলো

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইতালির মিলানের একটি হাসপাতালে শুক্রবার (২০ মার্চ) রাতে এক বাংলাদেশি প্রবাসী মারা গেছেন। মৃত গোলাম মাওলা (৫৬) নোয়াখালীর কোম্পানিগঞ্জ উপজেলার হাফেজ আলী আকবরের ছেলে।

মৃতের পরিবারের সদস্যদের বরাত দিয়ে ইয়ামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকবাল চৌধুরী জানান, গোলাম মাওলা জ্বর, কাশি এবং শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন। পরীক্ষায় তার শরীরে করোনাভাইরাস ধরা পড়েছিল। শুক্রবার রাত ৮টার দিকে মিলনের একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

প্রসঙ্গত, বৈশ্বিক মহামারি ‍করোনাভাইরাসে (কোভিড-১৯) ইতালিতে ৪ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে দেশটিতে প্রথম কোনো বাংলাদেশির মৃত্যু হলো।

এদিকে শনিবার পর্যন্ত করোনাভাইরাসে ‍আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৩৯৮ জনে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে এ পর্যন্ত বিশ্বের ২ লাখ ৭৫ হাজার ৮৭১ জন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে বর্তমানে ১ লাখ ৭২ হাজার ৫৬১ জন চিকিৎসাধীন এবং ৭ হাজার ৭৬৫ জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

এছাড়া করোনাভাইরাস আক্রান্ত ১ লাখ ৩ হাজার ৩১০ জনের মধ্যে ৯১ হাজার ৯১২ জন (৮৯ শতাংশ) সুস্থ হয়ে উঠেছেন এবং ১১ শতাংশ রোগী মারা গেছেন।

বাংলাদেশসহ বিশ্বের ১৮৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতি করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।