Friday, May 31, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস ঠেকাতে চুম্বন নিষিদ্ধ করলো ফ্রান্স

ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁর সরকার সারা ইউরোপ ও বিশ্বে করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধে ৫ হাজারের বেশি মানুষের সমাগম এড়িয়ে চলারও পরামর্শ দিয়েছে 

আপডেট : ০২ মার্চ ২০২০, ১০:৪৭ পিএম

দেশজুড়ে করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে এবার অভিনব নিষেধাজ্ঞা জারি করেছে ফ্রান্স। সরকারিভাবে দেশটির নাগরিকদের একে অন্যের গালে চুমু খেতে নিষেধ করা হয়েছে। মার্কিন সংবাদমাধ্যম বিজনেস ইনসাইডার জানাচ্ছে সেখবর।

ফরাসি স্বাস্থ্যমন্ত্রী অলিভার ভেরান হুঁশিয়ারি দিয়ে বলেন, সপ্তাহ শেষে প্রচলিত সংস্কৃতি মেনে একে অন্যকে গালে চুমু খেয়ে অভিবাদন জানানোর রীতি আপাতত বন্ধ রাখতে হবে। 

প্যারিসে গণমাধ্যমে ভাষণ দেওয়ার সময় তিনি বলেন, “শারীরিকভাবে প্রচলিত সামাজিক যোগাযোগ কমিয়ে আনার পরামর্শ দেওয়া হয়েছে। করোনাভাইরাস আমাদের অঞ্চলেও ছড়িয়ে পড়ছে এবং আমাদের অবশ্যই এর ব্যাপকতা কমিয়ে আনতে হবে।”

ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁর সরকার সারা ইউরোপ ও বিশ্বে করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধে ৫ হাজারের বেশি মানুষের সমাগম এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে।

ফরাসি স্বাস্থ্যমন্ত্রী বলেন, “এসব নিষেধাজ্ঞা অবশ্যই স্থায়ী কোনও সিদ্ধান্ত নয়। আমরা আশা করবো এই ভাইরাস খুব বেশিদিন স্থায়ী হবে না।             

About

Popular Links