Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: ১৬ ইতালীয় পর্যটকসহ ভারতে মোট আক্রান্ত ২৮

ইতালীয় পর্যটকের ওই দলটিকে দিল্লির হাসপাতালে আলাদা করে রাখা হয়েছে। মোট ২৩জনের ইতালীয় পর্যটকদের একটি দল ফেব্রুয়ারি মাসে ভারতে এসেছিলো

আপডেট : ০৪ মার্চ ২০২০, ০৪:০৫ পিএম

করোনাভাইরাসের আতঙ্ক ভারতেও রীতিমতো থাবা বসাতে শুরু করেছে। বুধবার (৪ মার্) করোনায় আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ২৮-এ।  কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনের বরাত দিয়ে ভীতিকর এই তথ্যটি জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম আনন্দবাজার।

আক্রান্তদের মধ্যে রয়েছে, একটি ইতালীয় পর্যটক দলের ১৬জন। তাদেরসঙ্গে থাকা এক ভারতীয় গাড়িচালকও আক্রান্ত। রয়েছেন আগ্রার ছয় বাসিন্দাও। দিল্লি ও হায়দরাবাদে একজন করে আক্রান্ত হয়েছেন। ওই তালিকায় রয়েছেন কেরালের তিনজনও। তবে তারা আগেই ভাইরাসমুক্ত হয়েছেন।

 ইতালীয় পর্যটকের ওই দলটিকে দিল্লির হাসপাতালে আলাদা করে রাখা হয়েছে। মোট ২৩জনের ইতালীয় পর্যটকদের একটি দল ফেব্রুয়ারি মাসে ভারতে পা রেখেছিল। ওই দলটি রাজস্থান ভ্রমণে গিয়েছিল। মঙ্গলবার তাদের মধ্যে একজনের রক্তে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। তিনি আপাতত জয়পুরে রয়েছেন।

চীনের উহানে তাণ্ডব চালানোর পরে ইতোমধ্যোই ৬০টির-ও বেশি দেশে ছড়িয়ে পড়েছে ওই ভাইরাস। সোমবারই, দিল্লি ও হায়দরাবাদে ওই ভাইরাসে আক্রান্ত দু’জনের খোঁজ মেলে।

About

Popular Links