Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

চীনের কোয়ারেন্টিন হোটেল ধসে চারজনের মৃত্যু

হোটেলটি ২০১৮ সালে চালু হয় এবং এতে ৮০টি কামরা রয়েছে। করোনাভাইরাসে আক্রান্তদের ঘনিষ্ঠ সংস্পর্শে এসেছিল এরকম মানুষদের সেখানে কোয়ারেন্টিন করে রাখা হয়েছিল

আপডেট : ০৮ মার্চ ২০২০, ১২:৪৬ পিএম

চীনের উদ্ধারকারীরা পূর্বাঞ্চলীয় কোয়াংঝো শহরে ধসে পড়া একটি হোটেলের ভেতর থেকে চারজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এখনো ২৯জন নিখোঁজ রয়েছেন। তাদের সন্ধানে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। ঘটনাটি শনিবার (৭ মার্চ )স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ঘটে বলে জানিয়েছে বিবিসি।

পোস্ট করা একটি ভিডিওতে দেখা যায়, ফুজিয়ান প্রদেশের উদ্ধারকর্মীরা ঐ হোটেলের ধ্বংসস্তুপের ভেতরে তল্লাশি চালাচ্ছেন। তবে এখনো পরিষ্কার না যে ঠিক কী কারণে হোটেলটি ধসে পড়লো।

রাষ্ট্রীয় সংবাদমাধ্যমে বলা হয়, হোটেলটি ২০১৮ সালে চালু হয় এবং এতে ৮০টি কামরা রয়েছে। করোনাভাইরাসে আক্রান্তদের ঘনিষ্ঠ সংস্পর্শে এসেছিল এরকম লোকজনকে সেখানে কোয়ারেন্টিন করে রাখা হয়েছিল।

বেইজিং নিউজ ওয়েবসাইট’কে এক নারী বলেন, “আমার এক বোন ও আত্মীয়কে সেখানে কোয়ারেন্টিন করে রাখা হয়েছিল। আমি তাদের সাথে যোগাযোগ করতে পারছি না। তারা তাদের ফোন ধরছেন না।”

তিনি বলেন, "আমিও আরেকটা হোটেলে কোয়ারেন্টিনে ছিলাম। আমি খুব উদ্বিগ্ন। আমি বুঝতে পারছি না কি করবো। তারা ভালো ছিল। ডাক্তাররা তাদের প্রতিদিন তাপমাত্রা নিচ্ছিলো এবং টেস্টের ফলাফল দেখাচ্ছিল সবকিছু স্বাভাবিক আছে"।

শুক্রবার পর্যন্ত ফুজিয়ানে ২৯৬ জন করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। এর বাইরে ১০ হাজারেরও বেশি মানুষকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

 

About

Popular Links