Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

অ্যালকোহল দিয়ে হাত ধুলে দূর হবে না করোনাভাইরাস

সম্প্রতি টিটো’স ভদকা তাদের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টে একটি পোস্ট করেছে যা এপর্যন্ত দু’ হাজারের বেশি রি-টুইট হয়েছে। সেইসঙ্গে নিজের মতো করে কমেন্ট করেছেন অনেকে

আপডেট : ১১ মার্চ ২০২০, ০৫:৪০ পিএম

করোনাভাইরাস সৃষ্ট কোভিড-১৯ আতঙ্কে কাঁপছে বিশ্বের ৬০-এর বেশি দেশ। করোনাভাইরাস আক্রান্ত দেশের মানুষ যে যেমনভাবে পারছেন নিজেদের বাঁচানোর চেষ্টা করছেন। তারমধ্যে বিভিন্ন সোশাল মিডিয়ায় আবার ছড়াচ্ছে অ্যালকোহল দিয়ে হাত ধুয়ে নিলে করোনাভাইরাস দূর হবে। সেপ্রসঙ্গেই এক মদ প্রস্তুতকারক কোম্পানি টুইট করে জানিয়েছে, তাদের তৈরি ভদকা দিয়ে হাত ধুলে কী হবে।

সম্প্রতি টিটো’স ভদকা তাদের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টে একটি পোস্ট করেছে। সেখানে তারা দাবি করেছে, “টিটো’স হ্যান্ডমেড ভদকায় ৪০ শতাংশ অ্যালকোহল থাকে। হাত জীবাণুমুক্ত করতে যে স্যানিটাইজারের কথা-বলা হয় তাতে অ্যালকোল থাকে ৬০ শতাংশ। তাই এই ভদকা দিয়ে হাত ধুলে কাজ হবে না।”

বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়াচ্ছে, মদ খেলে বা মদ দিয়ে হাত ধুলে করোনাভাইরাস এড়ানো সম্ভব। সেই গুজবের বিরুদ্ধেই এই প্রচারণাটি করেছে টিটো’স। 

টিটো’সের এই পোস্টটি এপর্যন্ত দু’ হাজারের বেশি রি-টুইট হয়েছে। সেইসঙ্গে নিজের মতো করে কমেন্ট করেছেন অনেকে। একজন লিখেছেন, “এই পরিস্থিতিতে আপনারাও কিছু হ্যান্ড স্যানিটাইজার তৈরি করুন।”



About

Popular Links