Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস নিয়ে আজ ভিডিও কনফারেন্সে সার্ক নেতারা

শুক্রবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এক টুইট বার্তায় করোনাভাইরাস মোকাবেলায় দৃঢ় কৌশল অবলম্বনের জন্য সার্ক নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান

আপডেট : ১৪ মার্চ ২০২০, ১০:২৩ পিএম

করোনাভাইরাস মোকাবিলায় একটি দৃঢ় কৌশল প্রণয়নের লক্ষ্যে আজ রবিবার (১৫ মার্চ) ভিডিও কনফারেন্সে যোগ দেবেন সার্ক নেতারা। শনিবার ভারতের গণমাধ্যম হিন্দুস্তান টাইমস-এর এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, "ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রস্তাবের প্রেক্ষিতে করোনাভাইরাস মোকাবেলায় একটি কৌশল প্রণয়নের লক্ষ্যে সার্ক নেতৃবৃন্দ রবিবার অনুষ্ঠিতব্য কনফারেন্সে যোগ দেবেন।"

এর আগে শুক্রবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এক টুইট বার্তায় করোনাভাইরাস মোকাবেলায় দৃঢ় কৌশল অবলম্বনের জন্য সার্ক নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান। টুইটে তিনি বলেন, "করোনাভাইরাস মোকাবিলায় দৃঢ় কৌশল অবলম্বন করার প্রস্তাব জানাই সার্ক নেতাদের। আমরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে আমাদের নাগরিকদের সুস্থ রাখার উপায় নিয়ে আলোচনা করতে পারি।"

টুইটে মোদী আরও বলেন, "একসঙ্গে আমরা বিশ্বের কাছে একটি উদাহরণ স্থাপন করতে পারি এবং করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করার প্রেক্ষাপটে আমরা একটি স্বাস্থ্যকর গ্রহের জন্য অবদান রাখতে পারি। দক্ষিণ এশিয়া বিশ্বের অধিকাংশ জনসংখ্যার আবাসস্থল, এই জনগোষ্ঠীর সুস্থতা নিশ্চিত করার জন্য আমাদেরকে প্রয়াস চালাতে হবে।"

মোদীর এই টুইটের কয়েক ঘণ্টার মধ্যেই দক্ষিণ এশিয়ার ৪টি দেশ- নেপাল, ভুটান, শ্রীলংকা ও মালদ্বীপের নেতৃবৃন্দ প্রস্তাবে সাড়া দেন। পরে বাংলাদেশসহ সবগুলো সার্কভুক্ত সবগুলো দেশ মোদীর প্রস্তাবে গ্রহণ করে। সবশেষে সাড়া দেয় পাকিস্তান।

About

Popular Links