Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: উৎপত্তিস্থল চীনের উহানে নতুন কেউ আক্রান্ত নয়

অন্যদিকে বেইজিং, সাংহাইসহ চীনের অন্যান্য এলাকায় গত ২৪ ঘণ্টায় মাত্র ৩৪ জন আক্রান্তের খবর পাওয়া গেছে, যারা সবাই বিদেশ থেকে এসেছিলেন

আপডেট : ১৯ মার্চ ২০২০, ০১:৪২ পিএম

করোনাভাইরাসের উৎসস্থল চীনের হুবেই প্রদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে কেউ আক্রান্ত হয়নি বলে বৃহস্পতিবার (১৯ মার্চ) জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

তবে বেইজিং, সাংহাইসহ চীনের অন্যান্য এলাকায় গত ২৪ ঘণ্টায় মাত্র ৩৪জন আক্রান্তের খবর পাওয়া গেছে, যারা সবাই বিদেশ থেকে এসেছিলেন। এছাড়া আটজনের মৃত্যুর খবর পাওয়া গেছে, সবগুলোই উহানে।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) বিশ্বের ২,১৯,২৪০ জনের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন এবং ৮,৯৬৭ জনের মৃত্যু হয়েছে। কোভিড-১৯ রোগের অসুস্থতার ক্ষেত্রে বেশিরভাগ সময় হালকা বা মাঝারি ধরনের উপসর্গ দেখা দেয়। তবে গুরুতর লক্ষণগুলো বয়স্কদের ক্ষেত্রে বেশি দেখা যায়।

এপর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ৯৪,৭১২ জন (৯১ শতাংশ) সুস্থ হয়ে উঠেছেন, যাদের বেশিরভাগ চীনে।

গত ডিসেম্বরে চীনের উহান শহর থেকেই প্রাণঘাতী করোনাভাইরাসের উৎপত্তি হয়। চীন সদ্যই দেশের অভ্যন্তরে কঠোর ভ্রমণ নিষেধাজ্ঞা শিথিল করা শুরু করেছে, তবে নতুন শিক্ষার্থী এবং অন্যান্য দেশ থেকে আগতদের ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে বলা হচ্ছে।

চীনে বর্তমানে মোট ৮০,৯২৮ জন করোনা আক্রান্ত রোগী রয়েছেন। এর মধ্যে ৩,২৪৫ জন মারা গেছেন। ৭০,৪২০ জনকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়েছে এবং ৭,২৬৩ জন চিকিত্সাধীন রয়েছেন।

 

 

About

Popular Links