Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

নিউইয়র্কে 'বুলেট ট্রেনের' গতিতে ছড়াচ্ছে করোনাভাইরাস

কুওমো সাংবাদিকদের বলেন, 'আমরা যা ভেবেছিলাম তার চেয়ে অনেক বেশি ও দ্রুত ছড়াচ্ছে প্রাণঘাতী এ ভাইরাস'

আপডেট : ২৫ মার্চ ২০২০, ১২:০৩ পিএম

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে করোনাভাইরাস "বুলেট ট্রেনের" গতিতে ছড়াচ্ছে উল্লেখ করে অঙ্গরাজ্যটিতে চিকিৎসা সংক্রান্ত বিষয়গুলো বাড়ানোর আবেদন জানিয়েছেন গভর্নর অ্যান্ড্রু কুওমো।

মঙ্গলবার (২৪ মার্চ) কুওমো সাংবাদিকদের বলেন, "আমরা যা ভেবেছিলাম তার চেয়ে অনেক বেশি ও দ্রুত ছড়াচ্ছে প্রাণঘাতী এ ভাইরাস। আমাদের এই মুহূর্তে ফেডারেল সহায়তা প্রয়োজন।"

সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়, মঙ্গলবার পর্যন্ত নিউইয়র্কে ২৫ হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং অন্তত ২১০ জনের মৃত্যু হয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউিএইচও) মঙ্গলবার জানিয়েছে, চীন বা ইউরোপের পর যুক্তরাষ্ট্রেও করোনাভাইরাস মহামারির কেন্দ্র হওয়ার সম্ভাবনা রয়েছে।

সংকট মোকাবিলার জন্য ফেডারেল সরকার পর্যাপ্ত জীবন রক্ষার সরঞ্জামের কোথাও সরবরাহ না অভিযোগ করে ডেমোক্র্যাট নেতা কুওমো বলেন, "আজ যা নিউইয়র্কে ঘটছে, কাল তা ক্যালিফোর্নিয়া বা ইলিনইসে ঘটতে পারে, এটা কেবল সময়ের ব্যাপার মাত্র।"

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বুধবার পর্যন্ত বিশ্বজুড়ে প্রাণহানির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৯০১ জনে।

করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, নভেল করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন বিশ্বের ৪ লাখ ২২ হাজার ৭৩২ জন। এদের মধ্যে বর্তমানে ২ লাখ ৯৪ হাজার ৭২৯ জন চিকিৎসাধীন এবং ১৩ হাজার ৯৫ জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

About

Popular Links