Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

ব্রিটিশ প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রী দু’জনেই করোনাভাইরাসে আক্রান্ত

প্রধানমন্ত্রীর আক্রান্ত হওয়ার ঘণ্টা না যেতেই স্বাস্থ্যমন্ত্রীর করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর এলো

আপডেট : ২৭ মার্চ ২০২০, ০৯:৪৩ পিএম

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের পর এবার দেশটির স্বাস্থ্যমন্ত্রীর ম্যাট হ্যানককেরও করোনাভাইরাসে আক্রান্তের খবর পাওয়া গেছে। 

শুক্রবার সন্ধ্যায় স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক এক টুইটে বলেন, করোনাভাইরাসের তেমন কোনো লক্ষণ ছিল না আমার শরীরে। তবে পরীক্ষায় করোনাভাইরাস ধরা পড়ে। এখন আইসোলেশনে রয়েছি। বাসা থেকে অফিস করব।

টুইটে তিনি দেশের নাগরিকদের স্বাস্থ্য বিভাগের পরামর্শ ও নির্দেশনা মেনে চলার অনুরোধ জানান। 

এর আগে,  শুক্রবার বিকেলে হাউস অফ কমন্সের চেম্বারে প্রধানমন্ত্রীর সাপ্তাহিক প্রশ্নোত্তর পর্বে ডাউনিং স্ট্রিটের একজন মুখপাত্র প্রধানমন্ত্রী বরিস জনসনের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর দেন। পরে এক টুইটের মাধ্যমে বরিস জনসন নিজে সেটি নিশ্চিত করেন। 

জনসন বলেন, গত ২৪ ঘন্টা ধরে আমি করোনাভাইরাসের লক্ষণ দেখে পরীক্ষা করিয়েছি, তাতে ইতিবাচক ফল এসেছে। আমি বর্তমান আইসোলেশনে রয়েছি। তবে ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার প্রচেষ্টা হিসেবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সরকারি কাজে অংশ নেব।   

এর কয়েক ঘণ্টা না যেতেই স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানককেরও করোনাভাইরাসে আক্রান্তের খবর এলো।

প্রসঙ্গত, বাংলাদেশসহ বিশ্বের ১৯৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী জীবাণু করোনাভাইরাস।  শুক্রবার পর্যন্ত করোনাভাইরাস সৃষ্ট বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে ২৪ হাজার ৭৩ জনে দাঁড়িয়েছে।


আরও পড়ুন - করোনাভাইরাসে আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন


About

Popular Links