Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

উহানে তুলে দেওয়া হলো চলাচলের নিষেধাজ্ঞাও

করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে বিশ্বের ১৪ লাখ ৩১ হাজার ৬৮৯ জন

আপডেট : ০৮ এপ্রিল ২০২০, ১২:০৭ পিএম

করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে লকডাউন ঘোষণার প্রায় ১১ সপ্তাহ শেষে বুধবার (৮ মার্চ) চীনের উহান শহরে চলাচলের ওপর নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে।  

চীনা সংবাদমাধ্যম সিনহুয়ার খবরে বলা হয়, কোভিড-১৯ এর উৎপত্তিস্থল উহান শহর থেকে অন্য অঞ্চল যাতায়াতের জন্য সেখানকার যাত্রীরা ট্রেন চলাচল ও এক্সপ্রেসওয়ের টোল গেটে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।  শহরের ট্র্যাফিক নিয়ন্ত্রণের জন্য বিভিন্ন চেকপয়েন্ট, হাইওয়ে, বিমানবন্দর, রেলওয়ে ও নৌ জেটিতে বসানো নিরাপত্তা চৌকিগুলো তুলে দেওয়া হয়েছে।

গত ২৩ জানুয়ারি মহামারি কোভিড-১৯ এর ছড়িয়ে পড়া ঠেকাতে উহান শহরবসীদের নিরাপদ রাখতে সেখানকার গণপরিবহন এবং সব বিমান ও ট্রেন চলাচলের বন্ধ করে দেওয়া হয়।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে বিশ্বের ১৪ লাখ ৩১ হাজার ৬৮৯ জন। এদের মধ্যে বর্তমানে ১০ লাখ ৪৭ হাজার ৪৭০ জন চিকিৎসাধীন এবং ৪৭ হাজার ৮৯১ জন (৫ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।  মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮২ হাজার ৭৪ জনে।

এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ৩ লাখ ২ হাজার ১৪৫ জন (৭৯ শতাংশ) সুস্থ হয়ে উঠেছে এবং ৮২ হাজার ৭৪ জন (২১ শতাংশ) রোগী মারা গেছে।


About

Popular Links