Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

আফগান আইএস প্রধান নিহত : আফগান সরকার

সন্ত্রাসী সংগঠনটির মুখপাত্র আমাক নিউজ এজেন্সি এ বিষয়ে এখন পর্যন্ত কোনও মন্তব্য জানায়নি।

আপডেট : ২৬ আগস্ট ২০১৮, ১০:৪৬ পিএম

আফগানিস্তানের সক্রিয় উগ্রপন্থী সংগঠন ইসলামিক স্টেটের প্রধান আবু সাদ এরহাবি নিহত হয়েছে এমনটাই দাবি করেছে আফগান সরকার। রোববার কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে, শনিবার দেশটির নানগারহার প্রদেশে চালানো এক বিমান হামলায় আইএস প্রধান এরহাবিসহ প্রাণ হারিয়েছে আরও বেশ কয়েকজন উগ্রপন্থী। 

বার্তা সংস্থা রয়টার্সের বরাতে জানা গেছে, সন্ত্রাসী সংগঠনটির মুখপাত্র আমাক নিউজ এজেন্সি এ বিষয়ে এখন পর্যন্ত কোনও মন্তব্য জানায়নি।

এক বিবৃতিতে আফগানিস্তানের ন্যাশনাল ডিরেক্টরেট অব সিকিউরিটি জানিয়েছে, “আফগানিস্তান ও মিত্র দেশের সেনা সদস্যদের যৌথ হামলায় আইএসের প্রধানসহ দশ জন সদস্য নিহত হয়েছে। এই অভিযানের সময় সেনা বাহিনী ও বিমান বাহিনী অংশ গঠন করেছে। এদের দুইটি আস্তানায় থাকা বিপুল পরিমাণ হালকা অস্ত্র ও গোলাবারুদ ধ্বংস করা হয়েছে।”

নানগারহার প্রদেশের গভর্নর জানিয়েছেন, ২০১৭ সালের পর থেকে আফগানিস্তানে এ নিয়ে চতুর্থ আইএস প্রধানের নিহত হওয়ার ঘটনা ঘটল।  আফগানিস্তানে সক্রিয় ইসলামিক স্টেটের শাখাটি আইএস খোরসান নামেও পরিচিত। পাকিস্তান সীমান্তের কাছে নানগারহার প্রদেশে এদের শক্তিশালী অবস্থান। উগ্রপন্থী এই সংগঠনটি আফগানিস্তানে ২০১৫ সাল থেকে সক্রিয় হয়ে ওঠে।


About

Popular Links