Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে মৃত্যু ৫০ হাজার ছাড়ালো

বিশ্বে এপর্যন্ত যুক্তরাষ্ট্রেই সবচেয়ে বেশিসংখ্যক মানুষ মারা গেছে। আর সেখানে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা পেরিয়ে গেছে ৮ লাখ ৮৬ হাজার

আপডেট : ২৫ এপ্রিল ২০২০, ১১:৩৭ এএম
যুক্তরাষ্ট্রে নতুন করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৫০ হাজার ছাড়িয়েছে। এই হিসাবে যুক্তরাষ্ট্র এই মুহূর্তে কোভিড–১৯ মহামারির সবচেয়ে ভয়াবহ পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। ১০ দিনেই সেখানে মৃতের সংখ্যা দ্বিগুণ হয়েছে।

জনস হপকিন্স ইউনিভার্সিটির শুক্রবার (২৪ এপ্রিল) রাতে হালনাগাদ করা তথ্য অনুযায়ী, বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৭ লাখ ছাড়িয়েছে, মৃতের সংখ্যা পৌঁছেছে ১ লাখ ৯৫ হাজার ৩১৩ জনে।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে ৩ হাজারের বেশি মানুষ মারা গেছে। সবচেয়ে বাজে পরিস্থিতি নিউইয়র্ক শহরে। সেখানে মৃতের সংখ্যা ১৬ হাজার ছাড়িয়েছে। আর দেশজুড়ে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা পেরিয়ে গেছে ৮ লাখ ৮৬ হাজার।

যুক্তরাষ্ট্রে কয়েক সপ্তাহের লকডাউনের পর শুক্রবার জর্জিয়া, আলাস্কা ও ওকলাহোমার মতো কিছু জায়গায় দোকানপাট, ব্যবসা-বাণিজ্য চালু হতে শুরু করার সময়ই মৃতের সংখ্যা বাড়ার এই দুঃসংবাদ এলো।

হোয়াইট হাউজ করোনাভাইরাস টাস্কফোর্স অবশ্য বলছে, মৃত্যুর সংখ্যার দিক থেকে অন্যসব দেশকে ছাড়িয়ে গেলেও যুক্তরাষ্ট্রে মৃত্যুহার বেশিরভাগ ইউরোপীয় দেশের তুলনায় কম।

বিশ্বে এপর্যন্ত যুক্তরাষ্ট্রেই সবচেয়ে বেশিসংখ্যক মানুষ মারা গেছে ও আক্রান্ত হয়েছে। তবে ইউরোপের সবচেয়ে বেশি আক্রান্ত দেশ ইতালি ও স্পেনের চেয়ে যুক্তরাষ্ট্রের জনসংখ্যা অনেক বেশি, ৩৩ কোটি।

 

About

Popular Links