Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: বিশ্বে মৃত্যু দ্রুত কমছে

গত রবিবার (১০ মে) একদিনে সারাবিশ্বে করোনাভাইরাসে প্রাণ গেছে ৩ হাজার ৫১০ জনের। যা গত এক সপ্তাহের মধ্যে সর্বনিম্ন

আপডেট : ১১ মে ২০২০, ০১:৫১ পিএম

প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যুর সংখ্যা দিন দিন ব্যাপকভাবে কমে আসছে। সেই সাথে কমছে আক্রান্তের সংখ্যাও।

করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী- সোমবার ( ১১ মে) সকাল পর্যন্ত করোনাভাইরাস মহামারিতে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৮৩ হাজার ৮৬০ জনে।

দিনের হিসাব যদি করা হয় তাহলে গত রবিবার (১০ মে) একদিনে সারাবিশ্বে এই ভাইরাসে প্রাণ গেছে ৩ হাজার ৫১০ জনের। যা গত এক সপ্তাহের মধ্যে সর্বনিম্ন।

এছাড়া শনিবার বিশ্বব্যাপী কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা যান ৪ হাজার ২৪৮ জন। এর আগেরদিন শুক্রবার ও বৃহস্পতিবার মারা যায় যথাক্রমে ৫ হাজার ৫৫০ ও ৫ হাজার ৫৮৯ জন। গত সপ্তাহে একদিনে সবচেয়ে বেশি মানুষ মারা যায় ৬ মে। ওইদিন ৬ হাজার ৮১১ জনের মৃত্যু ঘটে।

এদিকে বর্তমানে করোনাভাইরাসে আক্রান্ত ২৪ লাখ ৫ হাজার ৬৬৭ জনের মধ্যে স্থির অবস্থায় রয়েছেন ২৩ লাখ ৫৮ হাজার ৬২৯ জন, যা মোট আক্রান্তের ৯৮ শতাংশ।

এছাড়া, বর্তমানে আক্রান্ত ৪৭ হাজার ৩৮ জন গুরুতর অবস্থায় রয়েছেন, যা মোট রোগীর মাত্র দুই শতাংশ।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যাও দিন দিন নতুন করে কমে আসছে। গত ৮ মে একদিনে ৯৭ হাজারেরও বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হন। এর পরেরদিন আক্রান্ত হন ৮৮ হাজার ৯৮৮ জন। আর গত রবিবার একদিনে আক্রান্ত হয়েছেন ৭৯ হাজার ৮৭৫ জন। 

গত  বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত কোভিড-১৯ এ মোট আক্রান্ত হয়েছেন ৪১ লাখ ৮০ হাজার ৩০৩ জন।

উল্লেখ্য, গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

About

Popular Links