Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে ৪,৪১,৪৩৯

প্রাণঘাতী এ ভাইরাসে  চতুর্থ অবস্থানে রয়েছে দক্ষিণ এশিয়ার দেশ ভারত,  দেশটিতে প্রায় সাড়ে ৩ লাখ মানুষ এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন

আপডেট : ১৭ জুন ২০২০, ১১:২১ এএম

বিশ্বব্যাপী করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪,৪১, ৪৩৯ জনে।

বুধবার (১৭ জুন) সকালে জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এ তথ্য জানা গেছে। এছাড়া, প্রাণঘাতী এ ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮১,৫২,৮৮৫ জন। 

জেএইচইউর তথ্য অনুসারে, বুধবার পর্যন্ত ব্রাজিল ও রাশিয়া যথাক্রমে ৯, ২৩,১৮৯ জন এবং ৫, ৪৪,৭২৫ জন কোভিড-১৯ আক্রান্ত রোগী নিয়ে যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় এবং তৃতীয় অবস্থানে উঠে এসেছে।

এদিকে, রাশিয়ার পর চতুর্থ অবস্থানে রয়েছে দক্ষিণ এশিয়ার দেশ ভারত। দেশটিতে এ পর্যন্ত ৩ লাখ ৪৩ হাজার ৯১ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে প্রায় ১০ হাজার মানুষের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্থ যুক্তরাষ্ট্রে বুধবার পর্যন্ত ২১ লাখেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ১,১৬, ৯১৭ জনের।

যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পর করোনাভাইরাসে মৃতের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪,২৪৩ জন।

এদিকে চীনা স্বাস্থ্য কর্তৃপক্ষ সোমবার জানিয়েছে যে, দেশটিতে গত রবিবার নতুন করে আবারও ৪৯ জনের শরীরে করোনার উপস্থিতি শনাক্ত হয়েছে, যার মধ্যে ৩৯ জন স্থানীয়ভাবে সংক্রমিত হয়েছে। তবে সেখানে নতুন কেনো মৃত্যুর খবর পাওয়া যায়নি।   

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ২১৩টিরও বেশি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়। মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ৫৩ জন এবং আক্রান্ত হয়েছেন ৩,৮৬২ জন।

নতুন আক্রান্তসহ এ পর্যন্ত দেশে করোনার শিকার হয়েছেন ৯৪,৪৮১ জন। আর মোট মারা গেছেন ১,২৬২ জন।


About

Popular Links