Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রিয়াঙ্কা গান্ধীকে একমাসের মধ্যে সরকারি বাংলো ছাড়ার নির্দেশ

উল্লেখ্য, ১৯৯৭ সাল থেকে প্রিয়াঙ্কা গান্ধীর নামে এই বাংলোটি বরাদ্দ রয়েছে। এর আগে, গান্ধী পরিবারের ওপর থেকে এসপিজি নিরাপত্তা সরিয়ে নেওয়া হয়

আপডেট : ০২ জুলাই ২০২০, ১১:০৮ এএম

ভারতের রাজধানী নয়াদিল্লির সরকারি বাংলো ছাড়তে দেশটির বিরোধীদল কংগ্রেসের সদস্য ও সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর নাতনি প্রিয়াঙ্কা গান্ধীর কাছে নোটিস পাঠানো হয়েছে। নির্দেশনা অনুযায়ী, আগামী পয়লা আগস্টের মধ্যেই তাকে ছাড়তে হবে সেই বাংলো। দেশটির গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এখবর জানায়।

ভারতের আবাসন ও নগরোন্নয়ন মন্ত্রণালয়ের জারিকৃত এই নির্দেশে উল্লেখ করা হয়, পয়লা জুলাই থেকে প্রিয়াঙ্কার নামে বরাদ্দকৃত ৩৫ লোধি এস্টেটের বাংলোটি তাকে ছাড়তেই হবে এবং বকেয়া হিসেবে ৩ লাখ ৬৪ হাজার রুপি ভারত সরকারের প্রাপ্য রয়েছে।  

উল্লেখ্য, ১৯৯৭ সাল থেকে প্রিয়াঙ্কা গান্ধীর নামে এই বাংলোটি বরাদ্দ রয়েছে। এর আগে, গান্ধী পরিবারের ওপর থেকে এসপিজি নিরাপত্তা সরিয়ে নেওয়া হয়। এই পরিবারটি এখন বিশেষ সিআরপিএফ নিরাপত্তা ব্যবস্থার আওতাভুক্ত। 

এদিকে, একমাত্র নিরাপত্তা পরিস্থিতি পর্যালোচনা করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুপারিশে এই নোটিস পুনর্বিবেচনা হতে পারে বলে উল্লেখ করা হয়েছে। 

About

Popular Links