Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: একদিনের ব্যবধানে বিশ্বে আক্রান্ত ২ লাখের বেশি মানুষ

শনিবার (৪ জুলাই) সকাল পর্যন্ত করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ২৪ হাজার ৬১৪ জনে

আপডেট : ০৪ জুলাই ২০২০, ১১:০৪ এএম

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা শনিবার (৪ জুলাই) সকাল পর্যন্ত বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ১০ লাখ ৪৭ হাজার ২১৭ জনে। শুক্রবার আক্রান্তের সংখ্যা ১ কোটি ৮ লাখের কিছু বেশি থাকলেও একদিনের ব্যবধানে তা বেড়েছে দুই লাখেরও বেশি।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, শনিবার সকাল পর্যন্ত করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ২৪ হাজার ৬১৪ জনে এবং প্রাণঘাতী এই রোগ থেকে সুস্থ হয়ে উঠেছেন ৫৭ লাখেরও বেশি মানুষ।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে এপর্যন্ত প্রায় ২৮ লাখ মানুষ আক্রান্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ১ লাখ ২৯ হাজার ৪৩২ জনের। 

ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। শুক্রবার পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন প্রায় ১৫ লাখের বেশি মানুষ এবং মারা গেছেন ৬১ হাজার ৮৮৪ জন।

সবচেয়ে বেশি আক্রান্ত দেশের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৬ লাখ ৬৬ হাজার ৯৪১ জনে। 

এই তালিকায় চতুর্থ অবস্থানে রয়েছে ভারত। দক্ষিণ এশিয়ার এই দেশটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ লাখ ২৫ হাজার ৫৪৪।

গতবছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এপর্যন্ত ২১৩টিরও বেশি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

 

About

Popular Links