Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

সারাবিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ কোটি ১৪ লাখ ছাড়ালো

প্রাণঘাতী এ ভাইরাসে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ লাখ ৩৩ হাজার ৭৮১ জনের

আপডেট : ০৬ জুলাই ২০২০, ১২:০৭ পিএম

সোমবার (৬ জুলাই) সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ কোটি ১৪ লাখ ছাড়িয়েছে। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেওয়া তথ্য অনুযায়ী প্রাণঘাতী এ ভাইরাসে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ লাখ ৩৩ হাজার ৭৮১ জনের। কোভিড-১৯ থেকে সুস্থ হয়ে উঠেছেন ৬১ লাখেরও বেশি মানুষ।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্থ যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ২৮ লাখ ৮০ হাজার ১৩০ জন আক্রান্ত হয়েছেন। দেশটিতে করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ১ লাখ ২৯ হাজার ৯৪৭ জনের।

সবচেয়ে বেশি আক্রান্তের তালিকায় এর পরেই রয়েছে ব্রাজিল ও রাশিয়া। সোমবার পর্যন্ত ব্রাজিলে ১৬ লাখেরও বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ৬৪ হাজার ৮৬৭ জন।

সবচেয়ে বেশি আক্রান্ত দেশের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ লাখ ৮০ হাজার ২৮৩ জনে।

রাশিয়ার পর সবচেয়ে বেশি করোনাভাইরাসে আক্রান্ত রোগীর তালিকায় চতুর্থ স্থানে রয়েছে দক্ষিণ এশিয়ার দেশ ভারত। দেশটিতে রবিবার এক দিনে সর্বোচ্চ ২৪ হাজার ৯১২ জন করোনা রোগী শনাক্ত হওয়ার মধ্য দিয়ে মোট আক্রান্তের সংখ্যা সাড়ে ৬ লাখ ছাড়িয়েছে এবং মারা গেছেন ১৯ হাজার ২৬৮ জন।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ২১৩টিরও বেশি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

About

Popular Links