Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিশ্বব্যাপী করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৬,০১,৫৪৯

এছাড়া এখনও পর্যন্ত প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১,৪২,৪৭,৭০৬ জন

আপডেট : ১৯ জুলাই ২০২০, ১২:২১ পিএম

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে ৬,০১,৫৪৯ জনে দাঁড়িয়েছে। এছাড়া প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১,৪২,৪৭,৭০৬ জনে। 

রবিবার (১৯ জুলাই) সকাল পর্যন্ত জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের (জেএইচইউ) দেওয়া তথ্যানুযায়ী এ পরিসংখ্যান জানা গেছে।

জেএইচইউ’র তথ্য অনুসারে, করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। রবিবার পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ২০ লাখ ৭৪ হাজার ৮৬০ জন এবং মারা গেছেন ৭৮ হাজারেরও বেশি মানুষ।

এদিকে সবচেয়ে বেশি আক্রান্ত দেশের তালিকায় তৃতীয় অবস্থানে উঠে এসেছে ভারত। দক্ষিণ এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত ১০ লাখ ৩৮ হাজার ৭১৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ২৬ হাজার ২৭৩ জনের।   

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৩৭ লাখের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৪০ হাজার ১১৯ জনের।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ২১৩টিরও বেশি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বাংলাদেশ পরিস্থিতি: দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দুই লাখ ছাড়িয়েছে। আর এ মাইলফলকে পৌঁছাতে সময় লেগেছে প্রায় সাড়ে চার মাস। শনিবার (১৮ জুলাই) এ ভাইরাস আক্রান্ত  হয়ে  ৩৪ জনের মৃত্যু হয় বলে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা। 



About

Popular Links