Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিশ্বের ১ কোটি ৬৬ লাখেরও বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত

এছাড়া প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬,৫৯,৭৭৭ জনে

আপডেট : ২৯ জুলাই ২০২০, ১২:০৬ পিএম

বিশ্বব্যাপী করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা পৌঁছেছে ১,৬৬,৭০,০৬৩ জনে।

বুধবার (২৯ জুলাই) সকাল পর্যন্ত জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের (জেএইচইউ) দেওয়া তথ্য অনুযায়ী এ খবর জানা গেছে। এছাড়া প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬,৫৯,৭৭৭ জন।

জেএইচইউর তথ্য অনুসারে, করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। বুধবার পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ২৪,৮৩,১৯১ জন এবং মারা গেছেন ৮৮ হাজারেরও বেশি মানুষ।

এদিকে সবচেয়ে বেশি আক্রান্ত দেশের তালিকায় তৃতীয় অবস্থানে উঠে এসেছে ভারত। দক্ষিণ এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত ১৪,৮৩,১৫৬ জন করোনাভাইরাস রোগী শনাক্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৩৩,৪২৫ জনের।   

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৪৩ লাখের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে এবং মারা গেছেন ১,৪৯,২৫৬ জন।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ২১৩টিরও বেশি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বাংলাদেশ পরিস্থিতি: মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে জানান, মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে মৃতের সংখ্যা ৩ হাজারে পৌঁছেছে। সেই সঙ্গে আক্রান্ত হিসেবে মোট শনাক্ত হয়েছেন ২,২৯,১৮৫ জন। তার দেওয়া তথ্য অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ৩৫ জনের এবং শনাক্ত হয়েছেন ২,৯৬০ জন। নতুন মারা যাওয়াদের মধ্যে ২৬ জন পুরুষ এবং ৯ জন নারী। মোট ৩ হাজার মৃতের মধ্যে পুরুষ ২,৩৫৮ জন বা ৭৮.৬০% এবং নারী ৬৪২ জন বা ২১.৪০ %।

 

About

Popular Links