Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

পোষা কুকুর হত্যার নির্দেশ দিলেন কিম জং উন!

হত্যা করে কুকুরগুলোকে খাদ্য হিসেবে ব্যবহার করা হবে বলে আশঙ্কা করা হচ্ছে

আপডেট : ১৯ আগস্ট ২০২০, ১২:২২ পিএম

উত্তর কোরিয়ায় রাজধানী পিয়ংইয়ংয়ে পোষ্য কুকুর হত্যা করার নির্দেশ দিয়েছেন দেশটির সর্বোচ্চ নেতা কিম জং উন। কুকুর পোষাকে “পশ্চিমা অবক্ষয়” বলেও উল্লেখ করেছেন তিনি। তবে হত্যা করে কুকুরগুলোকে খাদ্য হিসেবে ব্যবহার করা হবে বলে আশঙ্কা করা হচ্ছে। 

দক্ষিণ কোরিয়াভিত্তির সংবাদপত্র চোসান ইলবো’এর বরাত দিয়ে সংবাদমাধ্যম নিউইয়র্ক পোস্ট জানায়, গত জুলাইয়েই এই সংক্রান্ত নির্দেশনা দেন কিম। তিনি বলেন, পশুপালন করলেও দরিদ্ররা বাড়িতে কুকুর পোষে না। উচ্চবিত্তরাই কুকুর পোষে। এতে নিম্নবিত্তদের মধ্যে বিরক্তির সৃষ্টি করে। 

কিমের নির্দেশ মতোই রাজধানীর কোন কোন বাড়িতে পোষ্য কুকুর রয়েছে, তা চিহ্নিত করতে নেমেছে সরকারি কর্মকর্তারা। মালিকদের তাদের পোষা কুকুরগুলোকে ত্যাগ করতে বলা হচ্ছে। এর ব্যতিক্রম হলেই নাকি সেগুলোকে জোর করে হত্যা করা হচ্ছে-এমনটি জানিয়েছে দক্ষিণ কোরিয়ায় ওই সংবাদপত্র।

এদিকে সরকারের পক্ষ থেকে এই পদক্ষেপ পশ্চিমা বিলাসিতা কমানোর জন্য নেওয়া হয়েছে বলে উল্লেখ করা হলেও, সেগুলোকে খাবার হিসেবে ব্যবহার করা হবে বলে আশঙ্কা করছেন কুকুরের মালিকেরা। উত্তর কোরিয়ায় চলমান খাদ্য সংকট মেটানো এবং কুকুরের মাংস খাওয়ার প্রবণতা এর পেছনে কাজ করছে বলে তাদের দাবি।

About

Popular Links