Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাসের চেয়েও ট্রাম্পকে বেশি ভয় পায় জার্মানরা!

 ৫৩% জার্মান নাগরিক মনে করেন, পৃথিবীকে বিপজ্জনক পরিস্থিতির দিকে ঠেলে দিচ্ছেন ডোনাল্ড ট্রাম্প

আপডেট : ১১ সেপ্টেম্বর ২০২০, ০৩:৪৭ পিএম

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে করোনাভাইরাসের চেয়েও বেশি ভয় পান জার্মান নাগরিকরা। বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) একটি জরিপে এ তথ্য প্রকাশ পায়। 

১৯৯২ সাল থেকে শুরু হওয়া এ জরিপটিতে এ বছর অংশ নিয়েছে ২,৪০০ জার্মান নাগরিক। যার মধ্যে ৫৩% মনে করে, অর্থনৈতিক অস্থিরতার মধ্য দিয়ে পৃথিবীকে বিপজ্জনক পরিস্থিতির দিকে ঠেলে দিচ্ছে ডোনাল্ড ট্রাম্পের বিভিন্ন নীতি।

এরপরই রয়েছে দেশটিতে জীবনযাপনের ব্যয়বৃদ্ধি, করের পরিমাণ বেড়ে যাওয়ার মতো সমস্যা। অন্যদিকে, করোনাভাইরাস ভীতির বিষয়টি ১৭তম অবস্থানে ঠাঁই পেয়েছে।

তবে, এ জরিপটিতে ট্রাম্পের ঠিক কোনৃ নীতিগুলো নিয়ে জার্মানরা অসন্তুষ্ট, তা সম্পর্কে বিস্তারিত বলা হয়নি, হেইডেলবার্গ ইউনিভার্সিটির রাজনীতি বিজ্ঞানী ম্যানফ্রেড স্কমিটের একটি উদ্ধৃতি ব্যবহার করে জরিপটিতে বলা হয়েছে, যেখানে ট্রাম্পের বৈদেশিক নীতির সমালোচনা করা হয়েছে।

বিশেষ করে চীনের সঙ্গে বাণিজ্য যুদ্ধ, জার্মানির মতো মার্কিন মিত্রদের বিরুদ্ধে বিভিন্ন চুক্তি ও নিরাপত্তা নীতির বিরোধিতা এবং ইরানের সঙ্গে শত্রু মনোভাবাপন্ন সম্পর্কের বিষয়ে যুক্তরাষ্ট্রের অবস্থান নিয়ে স্কমিটের অসন্তুষ্টির বিষয়টিও জরিপটিতে তুলে ধরা হয়েছে।


About

Popular Links