Friday, May 31, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিশ্বে করোনাভাইরাস আক্রান্ত ২ কোটি ৮৫ লাখ ছাড়ালো

অন্যদিকে,  এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছে বিশ্বের ১,৯৩ ৪৯,০২৩ জন

আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০২০, ১০:৫৪ এএম

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২,৮৬,৬০,১২৩ জনে। আর মৃতের সংখ্যা পৌঁছেছে ৯,১৯,০৮১ জনে।

রবিবার (১৩ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে (কোভিড-১৯) জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এ তথ্য দেওয়া হয়েছে।  এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছে ১,৯৩ ৪৯,০২৩ জন।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। রবিবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৬৪,৮২,৫২৩ জন। মৃত্যু হয়েছে ১,৯৩,৬৭০ জনের।

এদিকে, সবচেয়ে বেশি আক্রান্ত দেশের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দক্ষিণ এশিয়ার এ দেশটিতে করোনা রোগীর সংখ্যা ৪৬,৫৯,৯৮৪ জন এবং মৃত্যু হয়েছে ৭৭,৪৭২ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় এ ভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৪৩,১৫,৬৮৭ জন এবং মৃত্যু হয়েছে ১,৩১,২১০ জনের।

বাংলাদেশ পরিস্থিতি:

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে ৪,৭০২ জনে দাঁড়িয়েছে।

এছাড়া, নতুন করে ১, ২৮২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৩,৩৬,০৪৪ জনে। স্বাস্থ্য অধিদপ্তর থেকে শনিবার পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত স্বাস্থ্য সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

About

Popular Links