Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভারতে বাস খাদে পড়ে শিশুসহ ৪০ জনের বেশি নিহত

বাসটিতে মোট ৬২ জন তীর্থযাত্রী ছিলেন।

আপডেট : ১১ সেপ্টেম্বর ২০১৮, ০৪:৫২ পিএম

ভারতে বাস খাদে পড়ে শিশুসহ ৪০ জনের বেশি নিহত হয়েছেন। মঙ্গলবার দেশটির তেলেঙ্গানা রাজ্যের জাগতিয়াল জেলায় ঘটা এই বাস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ৬ শিশুসহ ৪০ জনেরও বেশি।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি-এর বরাতে জানা গেছে, রাজ্য সরকার মালিকানাধীন রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে এই হতাহতের ঘটনা ঘটে। এই ঘটনায় আহত হয়েছেন আরও অনেকে।

সংশ্লিষ্ট কর্মকর্তাদের বরাতে এনডিটিভি জানিয়েছে, শনিভারাপেত গ্রামের কাছে বাসটি প্রায় ৭০ জন যাত্রী নিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে, বাসের ব্রেক ফেলের কারণে দুর্ঘটনাটি ঘটতে পারে। আনজানিয়া স্বামী মন্দির থেকে তীর্থযাত্রীদের নিয়ে যাচ্ছিল বাসটি। আরেক ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার বরাতে জানা গেছে, বাসটিতে মোট ৬২ জন তীর্থযাত্রী ছিলেন।

বার্তা সংস্থা পিটিআই এক প্রতিবেদনে জানিয়েছে, বেলা ১১টা ৪৫ মিনিট নাগাদ এই দুর্ঘটনা ঘটেছে। আহতদের উদ্ধার করে জাগিতিয়াল সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে গুরুতর কয়েকজনকে করিমনগর ও হায়দরাবাদ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে বলে জানা গেছে।

তেলেঙ্গানার ভারপ্রাপ্ত মুখ্যমন্ত্রীকে চন্দ্রশেখর রাও দুর্ঘটনার পরপরই প্রত্যেক নিহতের পরিবারকে ৫ লাখ রুপি করে আর্থিক সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছেন।


About

Popular Links