Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

কাজ হারিয়ে ভিক্ষা করায় সৌদিতে আটক ৪৫০ ভারতীয়

‘কাজ হারানোয় চরম দুর্দশাগ্রস্ত হয়ে ভিক্ষা করায় ডিটেনশন সেন্টারে আটকে রাখা হয়েছে আমাদের’

আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২০, ১১:৫৯ পিএম

করোনাভাইরাস মহামারির কারণে কাজ হারিয়ে ভিক্ষা করার অপরাধে ৪৫০ ভারতীয়কে আটক করেছে সৌদি আরব। এসব কর্মীদের আটকের পর জেদ্দায় অবস্থিত শুমাইসি ডিটেনশন সেন্টার নামে একটি আটক কেন্দ্রে পাঠিয়েছে সৌদি কর্তৃপক্ষ। 

টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হযেছে, আটক শ্রমিকদের বেশির ভাগই তেলেঙ্গানা, অন্ধ্র প্রদেশ, উত্তর প্রদেশ, কাশ্মীর, বিহার, দিল্লি, রাজস্থান, কর্ণাটক, হরিয়ানাম পাঞ্জাব ও মহারাষ্ট্রের। 

সম্প্রতি আটক এসব কর্মীদের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে ছড়িয়ে পড়ার বিষয়টি উল্লেখ করে প্রতিবেদনটিতে আরও বলা হয়েছে, য়ার্ক পারমিট বা আকামা শেষ হয়ে যাওয়ায় এসব শ্রমিকদের আটক করে রাখা হয়েছে।

এদিকে, ভাইরাল হওয়া ওই ভিডিওটিতে কয়েকজন ভারতীয় শ্রমিকরা ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে। ভিডিওটিতে এক শ্রমিককে বলতে দেখা গেছে, কোনও অপরাধ করিনি। কাজ হারানোয় চরম দুর্দশাগ্রস্ত হয়ে শুধু ভিক্ষা করছিলাম, এজন্য এখন ডিটেনশন সেন্টারে আটকে রাখা হয়েছে আমাদের। 

বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলংকার  শ্রমিকরা দেশে ফিরে যেতে পেরেছে জানিয়ে আটক আরেক শ্রমিক বলেন, “আমাদের আকামা ‘ওয়ার্ক পারমিট’ না থাকায় এখন আটক অবস্থায় আছি।”  

About

Popular Links