Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: যুক্তরাজ্যে আবারও আশংকাজনকহারে বেড়েছে সংক্রমণ

দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন সতর্ক করেছেন যে, ব্রিটেনে দ্বিতীয় ধাপের সংক্রমণ আসছে

আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২০, ১১:৪৪ এএম

যুক্তরাজ্যে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ফের বেড়েছে। দেশটিতে গত ৮ মের পর একদিনে নতুন করে সর্বোচ্চ ৪৪২২ জন শনাক্তের মাধ্যমে আক্রন্তের সংখ্যা বেড়ে ৩ লাখ ৯০ হাজার ৩৫৮ জনে দাঁড়িয়েছে।

শনিবার (১৯ সেপ্টেম্বর) প্রকাশ করা সরকারি পরিসংখ্যান অনুযায়ী, যুক্তরাজ্যে মোট ৪১ হাজার ৭৫৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। সিনহুয়ার খবর অনুযায়ী- শনিবার দেশটিতে আরও ২৭ জন মারা গেছেন।

এদিকে, দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন সতর্ক করেছেন যে ব্রিটেনে দ্বিতীয় ধাপের সংক্রমণ আসছে।

করোনাভাইরাসের ভ্যাকসিন আবিষ্কারের দৌড়ে রয়েছে ব্রিটেন, চীন, রাশিয়া ও যুক্তরাষ্ট্রসহ বেশ কয়েকটি দেশ।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের (জেএইচইউ) দেওয়া তথ্য অনুযায়ী, রবিবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত রোগীর সংখ্যা পৌঁছেছে ৩ কোটি ৬ লাখ ৭৩ হাজার ৬৩৩ জনে।

জেএইচইউ’র তথ্য অনুসারে, করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু হয়েছে ৯ লাখ ৫৫ হাজার ৪০৪ জনের।

সবচেয়ে বেশি আক্রান্ত দেশের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দক্ষিণ এশিয়ার এই দেশটিতে রবিবার পর্যন্ত করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা ৫৩ লাখ ৮ হাজার ১৪ জন ও মৃত্যু হয়েছে ৮৫ হাজার ৬১৯ জনের।

ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। এপর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৪৫ লাখের বেশি মানুষ এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৩৬ হাজার ৫৩২ জনের।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে এপর্যন্ত ৬৭ লাখ ৬৪ হাজার ৮০৩ জন রোগী শনাক্ত হয়েছেন ও মারা গেছে ১ লাখ ৯৯ হাজার ২৫৮ জন।

About

Popular Links