Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: যুক্তরাষ্ট্রে মৃত্যু ২ লাখ ছাড়ালো

শিক্ষার্থীরা সম্প্রতি স্কুলে ফিরতে শুরু করায় যুক্তরাষ্ট্রের ক্যাম্পাসগুলো এখন করোনাভাইরাস বিস্তারের নতুন ক্ষেত্রে পরিণত হয়েছে

আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০২০, ১১:০৪ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) পর্যন্ত যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা দুই লাখ ছাড়িয়েছে।

এদিকে, দেশটিতে শীতের সময় করোনাভাইরাসের সংক্রমণ আরও বাড়তে পারে বলে সতর্ক করেছেন শীর্ষস্থানীয় বিশেষজ্ঞরা। 

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেয়া তথ্য অনুযায়ী, মহামারির কয়েক মাসে যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৬৮ লাখ ৯৪ হাজারের বেশি করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

শীতের মৌসুমে যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস সংক্রমণ আরও বাড়তে পারে উল্লেখ করে আইওয়া বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি এবং ইমিউনোলজির অধ্যাপক স্ট্যানলি পার্লম্যান বলেন, “তবে আমরা আশা করি যে যথাযথ ব্যবস্থা গ্রহণ এবং সম্ভবত একটি ভ্যাকসিনের সাহায্যে সংক্রমণ আমাদের আশঙ্কার চেয়ে কম হবে।”

যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি) গত ২১ জানুয়ারি দেশটিতে প্রথম কোভিড-১৯ আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার কথা জানায়। এর চার মাস পর, ২৭ মে যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা এক লাখে পৌঁছে যায়।

শিক্ষার্থীরা সম্প্রতি স্কুলে ফিরতে শুরু করায় যুক্তরাষ্ট্রের ক্যাম্পাসগুলো এখন করোনাভাইরাস বিস্তারের নতুন ক্ষেত্রে পরিণত হয়েছে।

নিউইয়র্ক টাইমস জানায়, ১৪ সেপ্টেম্বর পর্যন্ত দেশব্যাপী ১ হাজার ১৯০টি ক্যাম্পাসে ৮৮ হাজারের বেশি করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন এবং ৬০ জন মারা গেছেন।

 

About

Popular Links