Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৫৭ লাখ ছাড়ালো

ওয়ার্ল্ডোমিটারের দেয়া তথ্যানুযায়ী, মারণঘাতী এই ভাইরাসে সারা বিশ্বে এখন পর্যন্ত ১০ লাখ ৪৫ হাজার ৯৫৩ জনের মৃত্যু হয়েছে

আপডেট : ০৬ অক্টোবর ২০২০, ১১:১০ এএম

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৫৭ লাখ ছাড়িয়েছে। মঙ্গলবার ( ৬ অক্টোবর) সকাল পর্যন্ত সারা বিশ্বে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৫৭ লাখ ১ হাজার ৬৭৪ জনে। ওয়ার্ল্ডোমিটারের দেয়া তথ্যানুযায়ী, মারণঘাতী এই ভাইরাসে সারা বিশ্বে এখন পর্যন্ত ১০ লাখ ৪৫ হাজার ৯৫৩ জনের মৃত্যু হয়েছে।

মহামারিতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ মার্কিন যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৭৬ লাখ ৭৯ হাজার ৬৪৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশটিতে করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ২ লাখ ১৫ হাজার ৩২ জনের।

সবচেয়ে বেশি আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে দক্ষিণ এশিয়ার দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত ৬৬ লাখ ৮৫ হাজার ৮২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৩ হাজার ৬০০ জনের।

করোনাভাইরাসে বিশ্বে সবচেয়ে ক্ষতিগ্রস্থ দেশসমূহের তালিকায় তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল। মঙ্গলবার সকাল পর্যন্ত দেশটিতে ৪৯ লাখ ৪০ হাজার ৪৯৯ জন কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৪৬ হাজার ৭৭৩ জনের। করোনাভাইরাসে মৃতের সংখ্যার দিক দিয়ে ব্রাজিল দ্বিতীয় অবস্থানে রয়েছে।

সবচেয়ে বেশি আক্রান্ত দেশের তালিকায় চতুর্থ অবস্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা বেড়ে ১২ লাখ ২৫ হাজার ৮৮৯ জনে দাঁড়িয়েছে।

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ২১৩টিরও বেশি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও)।

About

Popular Links