Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

এই মামলায় অভিযুক্তদের সবাইকে গ্রেফতার করে ২১ সেপ্টেম্বর পরবর্তী শুনানির দিন আদালতে হাজির করার জন্য আদালত পুলিশকে নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছে পুলিশ কর্তৃপক্ষ।

আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ০৪:১১ পিএম

ভারতের অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর বিরুদ্ধে জামিন-অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছে মহারাষ্ট্রের একটি আদালত। আট বছরের পুরনো এক মামলায় মুখ্যমন্ত্রী ছাড়াও আরও ১৪ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে বলে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির একটি প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

এই মামলায় অভিযুক্তদের সবাইকে গ্রেফতার করে ২১ সেপ্টেম্বর পরবর্তী শুনানির দিন আদালতে হাজির করার জন্য আদালত পুলিশকে নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছে পুলিশ কর্তৃপক্ষ।

উল্লেখ্য, ২০১০ সালে তৎকালীন প্রধান বিরোধীদল টিডিপির নেতা হিসেবে চন্দ্রবাবু নাইডু এবং দলের অন্যান্য নেতৃবৃন্দ গোদাবরী নদীর ওপরে বাবলি বাঁধ প্রকল্পের বিরুদ্ধে আন্দোলনের অংশ হিসেবে স্থানীয় প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে বাবলি বাঁধ প্রকল্প এলাকায় গিয়েছিলেন। 

এই আন্দোলনের ফলস্বরূপ নাইডুসহ অন্যান্যদের গ্রেফতার করা হলেও তাদের কেউই জামিন আবেদন করেননি। প্রায় একমাস হাজতবাসের পর ছাড়া পান তারা। এরপর গোদাবরী নদীর বাবলি বাঁধ প্রকল্পের বিরুদ্ধে বিক্ষোভে উসকানি দেওয়ার অভিযোগে চন্দ্রবাবু নাইডুর বিরুদ্ধে মহারাষ্ট্রের নানদেদ জেলার ধর্মাবাদ আদালতে মামলা দায়ের করা হয়। মামলায় অভিযুক্তদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন নানদেদ জেলার ধর্মাবাদ আদালত।

সম্প্রতি, আদালতে ৮ বছর আগের এই মামলায় কেন আগের গ্রেফতারি পরোয়ানাগুলো কার্যকর করা হয়নি তা জানতে চেয়ে এক ব্যক্তির করা এক আবেদনের প্রেক্ষিতে নতুন করে নাইডুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হলো।

উল্লেখ্য, রায় বাস্তবায়িত হলে যেকোনও সময়ই গ্রেফতার হতে পারেন নাইডু।

About

Popular Links