Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত সাড়ে ৪ কোটি ছাড়িয়েছে

জেএইচইউ এর তথ্য অনুযায়ী, শনিবার (৩১ অক্টোবর) পর্যন্ত বিশ্বে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত রোগী মারা গিয়েছে ১১,৮৮,১৫১ জন

আপডেট : ৩১ অক্টোবর ২০২০, ১১:০৮ এএম

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের (জেএইচইউ) প্রকাশিত সর্বশেষ তথ্য অনুযায়ী-বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা গিয়ে সাড়ে ৪ কোটি ছাড়িয়েছে।

জেএইচইউ এর তথ্য অনুযায়ী, শনিবার (৩১ অক্টোবর) পর্যন্ত বিশ্বে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৫৪ লাখ ৮৩ হাজার ৮৭৪ জনে। এছাড়া, কোভিড-১৯এ মারা গিয়েছে ১১ লাখ ৮৮ হাজার ১৫১ জন।

সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে যুক্তরাষ্ট্র, দক্ষিণ এশিয়ার দেশ ভারত ও ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল।

সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক দিয়ে বিশ্বে প্রথমে রয়েছে যুক্তরাষ্ট্র। এখনও ব্যাপকহারে সেখানে করোনাভাইরাসের বিস্তার হচ্ছে। দ্রুত আক্রান্তের পাশাপাশি মৃত্যুও থেমে নেই।

শনিবার সকাল পর্যন্ত দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত ৯০ লাখ ৪৩ হাজার ৯৫৭ জনে দাঁড়িয়েছে। আক্রান্তের সংখ্যা ৮০ লাখ থেকে ৯০ লাখে পৌঁছেছে মাত্র ১৪ দিনে। যা মহামারি শুরু হওয়ার পর থেকে সবচেয়ে দ্রুত সংক্রমণ।

এছাড়া দেশটিতে ২৪ ঘণ্টায় নতুন ৯৭১ জনসহ মোট মারা গিয়েছে ২ লাখ ২৯ হাজার ৬৭৬ জন।

যুক্তরাষ্ট্রের পরে মৃতের সংখ্যায় সবচেয়ে বেশি রয়েছে ব্রাজিল ও ভারত। বিশ্বের দ্বিতীয় জনবহুল দেশ ভারতে মোট আক্রান্ত ৮০ লাখ ৮৮ হাজারেরও বেশি মানুষ এবং মারা গিয়েছে ১ লাখ ২১ হাজার ৯০ জন। 

মৃতের সংখ্যায় দ্বিতীয় সর্বোচ্চ ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। দেশটিতে মোট শনাক্ত রোগী ৫৫ লাখ ১৬ হাজার ৬৫৮ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৫৯ হাজার ৪৭৭ জনের।

About

Popular Links