Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

নির্বাচন পর্যবেক্ষক: ক্ষমতার অপব্যবহার করছেন ট্রাম্প

ট্রাম্পের ভোট জালিয়াতির দাবিকে ভিত্তিহীন হিসেবে আখ্যায়িত করেছেন আন্তর্জাতিক পর্যবেক্ষক মিশনের প্রধান মাইকেল লিঙ্ক

আপডেট : ০৫ নভেম্বর ২০২০, ০৯:৪৯ পিএম

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে নিয়োজিত আন্তর্জাতিক পর্যবেক্ষক মিশনের প্রধান মাইকেল লিঙ্ক  ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের অভিযোগ তুলেছেন। বৃহস্পতিবার (৫ নভেম্বর) জার্মানির দৈনিক স্টুটগার্টার জাইটুং’কে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ অভিযোগ করেন।

এর আগে ট্রাম্প নির্বাচনে প্রতারণার শিকার হয়েছেন বলে দাবি করেন এবং ভোট গণনা বন্ধ করার দাবি করেন।

এ প্রসঙ্গে মাইকেল লিঙ্ক স্টুটগার্টার জাইটুংকে বলেন, “ক্ষমতাকে ব্যবহার করে নিজের দাবি করা ‘জয়কে’ প্রতিষ্ঠিত করতে যুক্তরাষ্ট্রের সর্বময় ক্ষমতার অধিকারী ভোটগণনার কার্যক্রম বন্ধ করার দাবি করেছেন। এটা সবচেয়ে বিরক্তিকর।”

“এই কাজের মাধ্যমে ক্ষমতার চরম অপব্যবহার করা হয়েছে। তার (ট্রাম্প) এমন দাবির কোনো ভিত্তি নেই।

ট্রাম্প বারবার এই মিথ্যা দাবির পুনরাবৃত্তি করায় এর সুদূরপ্রসারী প্রভাব সম্পর্কে সবাইকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন “অর্গানাইজেশন ফর সিকিউরিটি অ্যান্ড কো-অপারেশন”-এর কর্মকর্তা লিঙ্ক।

তিনি বলেন, “এমনকি, যদি তিনি পরাজয় স্বীকার করে সঠিকভাবে দায়িত্ব হস্তান্তরিত করেন, তাহলেও তার এই বক্তব্যের কারণে তার সমর্থকদের মাধ্যমে সহিংসতা সৃষ্টির বড় সম্ভাবনা থেকে যাবে।”

“এই বিপদজনক সম্ভাবনা শুধু নির্বাচনকালীন সময়েই সীমাবদ্ধ থাকবে না,” যোগ করেন তিনি।

এর আগে বুধবার পশ্চিমা দেশগুলো ও সাবেক সোভিয়েত ইউনিয়নের নির্বাচন পর্যবেক্ষণের দায়িত্ব পালনকারী এই সংস্থাটি ট্রাম্পের নির্বাচনে জালিয়াতির অভিযোগকে ভিত্তিহীন হিসেবে অভিহিত করে। সংস্থাটি জানায়, “অত্যন্ত প্রতিদ্বন্দিতামূলক” ও “সুষ্ঠু নির্বাচন” অনুষ্ঠিত হয়েছে।

About

Popular Links