Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

পেনসিলভানিয়াতেও এগিয়ে বাইডেন

নির্বাচনের রাতে পেনসিলভানিয়াতে বাইডেনের চেয়ে ৫ লাখ ভোটের ব্যবধানে এগিয়ে ছিলেন ট্রাম্প। কিন্তু ডাকযোগে আসা ভোট সব হিসেব পাল্টে দিতে চলেছে

আপডেট : ০৬ নভেম্বর ২০২০, ১১:৩৫ পিএম

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে গুরুত্পূর্ণ রাজ্য পেনসিলভানিয়াতেও রিপাবলিকান প্রার্থী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চেয়ে এগিয়ে গেছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন।

নির্বাচনী ফলাফল সংগ্রহ, সংগঠিত, প্রতিবেদন করা, গণমাধ্যম ও রাজনৈতিক সংগঠগুলোকে নির্বাচনের সম্পর্কিত তথ্য সরবরাহকারী প্রতিষ্ঠান “ডিসিশন ডেস্ক” সদরদপ্তর তাদের পূর্বাভাসে বলছে, ২০ ইলেকটোরাল ভোটের গুরুত্বপূর্ণ রাজ্য পেনসিলভানিয়াতেও জয়ী হবেন বাইডেন। এ রাজ্যের ইলেকটোরাল ভোটসহ মোট ২৭৩টি ইলেক্টোরাল ভোট পাবেন ডেমোক্র্যাট প্রার্থী।


আরও পড়ুন - হারতে চলেছেন ট্রাম্প, তাই বরিশালে ভূরিভোজ!


নির্বাচনী ফলাফলের পূর্বাভাসে তারা বলছে, যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে জয়ী হবেন জো বাইডেন।

অন্যদিকে, জর্জিয়া, অ্যারিজোনা এবং নেভাডাতেও এগিয়ে আছেন বাইডেন। 

এবারের এই নির্বাচনের শুরু থেকেই নির্বাচন বিশ্লেষকেরা বলছিলেন, হোয়াইট হাউসের পরবর্তী বাসিন্দা হবেন সেটি পেনসিলভানিয়াতেই নির্ধারিত হবে। ২০১৬ সালে এই রাজ্যটিতেই হিলারিকে হারিয়ে প্রেসিডেন্ট হয়েছিলেন ট্রাম্প। নির্বাচনের রাতেই বাইডেনের চেয়ে ৫ লাখ ভোটের ব্যবধানে এগিয়ে ছিলেন তিনি। তবে ডাকযোগে আসা ভোট পরবর্তীতে সব হিসেব পাল্টে দিতে চলেছে।


আরও পড়ুন - মার্কিন নির্বাচন: জর্জিয়ায় ট্রাম্পকে ছাড়িয়ে গেলেন বাইডেন


 ব্রিটিশ গণমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, প্রেসিডেন্ট হিসেবে পুনঃনির্বাচিত হওয়ার জন্য পেনসিলভানিয়া ও জর্জিয়া, দুই রাজ্যেই জয় পেতে হবে ট্রাম্পকে। কিন্তু দুটি রাজ্যেই এগিয়ে গেছেন বাইডেন, ফলে ট্রাম্পের জয়লাভ করার পথ আরও সংকুচিত হয়ে গেছে বলে মনে করা হচ্ছে।

About

Popular Links