Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

ট্রাম্প: নির্বাচন শেষ হতে আরও অনেক বাকি

‘আমরা সবাই জানি, জো বাইডেন কেন জয়ী হওয়ার মিথ্যা দাবি করার জন্য তাড়াহুড়ো করছেন, আর কেন তার মিত্র সংবাদমাধ্যমগুলো তাকে সাহায্য করার এত চেষ্টা করছে’

আপডেট : ০৮ নভেম্বর ২০২০, ০৯:০১ এএম

পরাজয় নিশ্চিত হওয়ার পরও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ভোটের ফলাফল চ্যালেঞ্জ করে তার প্রচার শিবির আগামী সপ্তাহে আদালতে যাবে এবং এই নির্বাচন শেষ হতে “আরও অনেক বাকি” রয়েছে।

জো বাইডেন যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্টগুরুত্বপূর্ণ রাজ্য পেনসিলভেইনিয়ায় জয় পাওয়ায় শনিবার (৭ নভেম্বর) রাতে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার জন্য প্রয়োজনীয় সংখ্যক ইলেকটোরাল ভোট পাওয়া নিশ্চিত হয়ে যায়। বাইডেন ইতোমধ্যে ২৭৩টি ইলেকটোরাল ভোট পেয়েছেন, যেখানে ট্রাম্প পেয়েছেন ২১৪টি।

এরপর এক সংক্ষিপ্ত বিবৃতিতে বর্তমান প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী টাম্প মামলা করার কথা জানানোর পাশাপাশি সংবাদমাধ্যমের সমালোচনা করেন।

ট্রাম্প বলেন, “আমরা সবাই জানি, জো বাইডেন কেন জয়ী হওয়ার মিথ্যা দাবি করার জন্য তাড়াহুড়ো করছেন, আর কেন তার মিত্র সংবাদমাধ্যমগুলো তাকে সাহায্য করার এত চেষ্টা করছে। তারা চায় না যে সত্য প্রকাশিত হোক। সহজ কথাটা হল, এই নির্বাচন শেষ হতে আরও অনেক বাকি আছে।”

গত মঙ্গলবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ভোটের পর থেকে প্রতিপক্ষের বিরুদ্ধে জালিয়াতির একের পর এক অভিযোগ করে এসেছেন ট্রাম্প, যার কোনো প্রমাণ তিনি দেখাতে পারেননি। যুক্তরাষ্ট্রের নির্বাচন কমিশনও বলেছে, ভোটে অনিয়মের কোনো প্রমাণ তারা পায়নি।

About

Popular Links