Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিশ্বব্যাপী করোনাভাইরাস আক্রান্ত ৫ কোটি ২০ লাখেরও বেশি মানুষ

অন্যদিকে, বিশ্বব্যাপী প্রাণঘাতী এ ভাইরাস থেকে সুস্থ হয়েছেন ৩ কোটি ৩৮ লাখেরও বেশি মানুষ

আপডেট : ১২ নভেম্বর ২০২০, ১০:৫৬ এএম

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সংক্রমণ আরও প্রকোট আকার ধারণ করছে। লাফিয়ে বাড়ছে এ ভাইরাসটির সংক্রমণ। সেই সাথে থেমে নেই মৃত্যুও। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের (জেএইচইউ) প্রকাশিত সর্বশেষ তথ্য অনুযায়ী-বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকাল পর্যন্ত বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫,২০,৪১,৫১৫ জনে। এছাড়া কোভিড-১৯ আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১২,৮২,১৮৪ জনে দাঁড়িয়েছে।

জেএইচইউ এর তথ্য অনুযায়ী- এদিন সকাল পর্যন্ত সারা বিশ্বে প্রাণঘাতী এই ভাইরাস থেকে সুস্থ হয়েছেন ৩,৩৮,৭০,০৩২ ব্যক্তি।

সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র, দক্ষিণ এশিয়ার দেশ ভারত এবং ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল। সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক দিয়ে বিশ্বে প্রথমে রয়েছে যুক্তরাষ্ট্র। লাফিয়ে বাড়ছে সেখানে সংক্রমণ ও মৃত্যু।দেশটিতে করোনাভাইরাস আক্রান্ত ১,০৩,৯২,৭০২ জনে দাঁড়িয়েছে এবং ২,৪১,০৪৭ জন মৃত্যুবরণ করেছেন।

যুক্তরাষ্ট্রের পরে মৃতের সংখ্যায় সবচেয়ে বেশি রয়েছে ব্রাজিল ও ভারত। বিশ্বের দ্বিতীয় জনবহুল দেশ ভারতে মোট আক্রান্ত ৮৬ লাখ ৩৬ হাজারেরও বেশি মানুষ এবং মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৫৭১ জন। মৃতের সংখ্যায় দ্বিতীয় সর্বোচ্চ ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। দেশটিতে মোট শনাক্ত রোগী ৫৭ লাখ ৪৭ হাজার ৬৬০ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৬৩ হাজার ৩৬৮ জনের।

বাংলাদেশ পরিস্থিতি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে আরও ১৯ জনের মৃত্যুর মধ্যদিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬,১২৭ জনে। এছাড়া, নতুন করে ১,৭৩৩ জনের শরীরে কোভিড-১৯ ভাইরাস শনাক্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৪,২৫,৩৫৩ জনে।

বুধবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

About

Popular Links