Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

রোবট নিজেই ঠেকালো নিজের চুরি হওয়া!

রোবটটিকে যে অ্যাপ নিয়ন্ত্রণ করে সেই অ্যাপ থেকে আসা মেসেজটি জানায়, রোবটটি ঠিকভাবে কাজ করতে পারছে না কারণ সেটি উল্টে গিয়েছে!

আপডেট : ১৫ নভেম্বর ২০২০, ১০:২৫ এএম

ইউরোপে বসবাসকারী অনেকেই বাসা-বাড়ি পরিষ্কার রাখতে একটি বিশেষ ধরনের রোবট ব্যবহার করে থাকেন৷ বাসা পরিষ্কার ছাড়াও ইউরোপের অন্যান্য দেশের মতো জার্মানির বাজারে পাওয়া যায় ঘাস কাটতে পারে এমন রোবটও৷ মালিকের অজান্তেই চুরি হয়ে যাচ্ছিলো সেরকমই এক রোবট৷ কৌশল করে নিজের চুরি ঠেকাল সেই রোবট নিজেই!

জার্মানির শহর লিপস্টাটের এক বাসিন্দাও এমন একটি রোবট ব্যবহার করেন৷ স্থানীয় পুলিশ শুক্রবার (১৩ নভেম্বর) জানায় যে প্রতি সপ্তাহের মতো মঙ্গলবারেও তিনি রোবটকে ঘাস কাটার কাজে লাগান৷ তবে কিছুক্ষণ পরই তার মোবাইলে একটি মেসেজ আসে৷ রোবটটিকে যে অ্যাপ নিয়ন্ত্রণ করে সেই অ্যাপ থেকে আসা মেসেজটি জানায় যে রোবটটি ঠিকভাবে কাজ করতে পারছে না, কারণ সেটি উল্টে গিয়েছে!

বাইরে বেরিয়ে তিনি দেখেন এক ব্যক্তি তারই ঘাস কাটার রোবট বগলদাবা করে চলে যাচ্ছে৷ চুরির মুহূর্তে ধরা পড়ে যাওয়ায় রোবটটি হাত থেকে ফেলে দিয়ে পালিয়ে যায় সেই ব্যক্তি৷

পুলিশ জানিয়েছে যে আশেপাশের এলাকায় তল্লাশি চালিয়ে এখনও সেই চোরের হদিশ পাওয়া যায়নি৷ তবে কেউ এবিষয়ে কাউকে সন্দেহ করলে, তাকে এগিয়ে আসতে আহ্বান করেছেন তারা৷

তবে এই পুরো ঘটনায় রোবটটির কোনো ক্ষতি হয়েছে কি না সেসম্পর্কে জানা যায়নি৷

About

Popular Links