Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

একাত্তরের মুক্তিযুদ্ধে বর্বরতার কথা স্মরণ করলেন মোদী

‘সেসময় নারীদের ওপর অমানবিক নির্যাতন হয়েছিল। পাকিস্তানি সেনাবাহিনীর এই কুখ্যাতি, দেশটির ঘৃণ্য চেহারা বিশ্বের সামনে উন্মোচন করেছিল’

আপডেট : ১৬ নভেম্বর ২০২০, ১২:০৮ পিএম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একাত্তরের মুক্তিযুদ্ধের সময় হওয়া বর্বরতার কথা স্মরণ করে বলেছেন, এটি এমন এক সময় ছিল যখন পাকিস্তানি সেনাবাহিনী বাংলাদেশের নিরীহ নাগরিকদের হত্যা করা ছাড়াও তাদের ওপর অমানুষিক নির্যাতন ও নিপীড়ন চালিয়েছিল।

পাকিস্তানের ভয়াবহ চেহারা বিশ্বের সামনে প্রকাশিত হয়েছিল উল্লেখ করে তিনি বলেন, “সেসময় নারীদের ওপর অমানবিক নির্যাতন করা হয়েছিল। পাকিস্তানি সেনাবাহিনীর এই কুখ্যাতি, দেশটির ঘৃণ্য চেহারা বিশ্বের সামনে উন্মোচন করেছিল।”

শনিবার (১৪ নভেম্বর) সীমান্তে অবস্থানরত ভারতীয় সেনাদের নিয়ে দীপাবলি উদযাপন করতে রাজস্থানের জয়সালমির সফর করেন নরেন্দ্র মোদী।

দেশটির চিফ অব ডিফেন্স স্টাফ (সিডিএস) বিপিন রাওয়াত, সেনাবাহিনী প্রধান এমএম নারাভানে ও বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) মহাপরিচালক রাকেশ আস্থানা এসময় উপস্থিত ছিলেন।

একাত্তরের বর্বরতা থেকে বিশ্বের দৃষ্টি সরিয়ে নিতে পাকিস্তান ভারতের পশ্চিম সীমান্তে আক্রমণ চালিয়েছিল উল্লেখ করে মোদী বলেন, “পাকিস্তান ভেবেছিল ভারতের পশ্চিমাঞ্চলীয় সীমান্তে আক্রমণের পর ভারতকে দোষ দিয়ে বাংলাদেশে তাদের সমস্ত পাপ মুছে ফেলতে সক্ষম হবে। তবে আমাদের সেনাদের উপযুক্ত জবাবে পাকিস্তান কুপোকাত হয়েছে।”

তিনি বলেন, ভারতীয় বীরদের জয়ের গল্প শুনে পুরো জাতি গর্বিত ও সাহসী বোধ করবে, যা ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে।

About

Popular Links