Friday, June 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাইডেনের কাছে ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়া শুরুতে রাজি ট্রাম্প

বাইডেন ও সহযোগীরা ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া শুরু করার এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে

আপডেট : ২৪ নভেম্বর ২০২০, ০৯:৩১ এএম

যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নির্বাচনে বিজয়ী জো বাইডেনের কাছে ক্ষমতা হস্তান্তরের আনুষ্ঠানিক প্রক্রিয়া শুরু করতে রাজি হয়েছেন। 

ট্রাম্প ও তার দলের লোকজন বাইডেনকে “আপাত বিজয়ী” হিসেবে স্বীকৃতি দিয়েছে বলেও উল্লেখ করেছে যুক্তরাষ্ট্রের দি জেনারেল সার্ভিস অ্যাডমিনিস্ট্রেশন বা জিএসএ। 

সংবাদমাধ্যম বিবিসি জানায়, বাইডেন ও সহযোগীরা ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া শুরু করার এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে। এক বিবৃতিতে তারা বলেছে, "মহামারি নিয়ন্ত্রণ ও অর্থনীতিতে গতি আনাসহ জাতির সামনে চ্যালেঞ্জগুলো মোকাবেলায় আজকের এই সিদ্ধান্তটি ছিলো প্রয়োজনীয় পদক্ষেপ"। 

ট্রাম্প এক টুইট বার্তায় বলেন, ক্ষমতা হস্তান্তরের আনুষ্ঠানিক প্রক্রিয়ায় থাকা জিএসএ বাইডেন শিবিরকে জানিয়েছেন যে তারা প্রক্রিয়া শুরু করতে যাচ্ছে। 

জিএসএ প্রধান এমিলি মারফি বলেছেন, তিনি নতুন প্রেসিডেন্টের জন্য ৬৩ লাখ ডলার অবমুক্ত করেছেন। মারফিকে ট্রাম্পই জিএসএ প্রধান হিসেবে মনোনয়ন দিয়েছিলেন। 

ডোনাল্ড ট্রাম্প বলেন, "জাতির বৃহত্তর স্বার্থে এমিলি ও তার দলের করণীয় কাজটাই করা উচিৎ। এবং আমার টিমকেও তাই বলেছি। ”

নির্বাচনের পর রুটিন কাজ হিসেবে ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া শুরু করতে না পারায় যুক্তরাষ্ট্রের দুই রাজনৈতিক শিবির থেকেই এমিলি মারফির তুমুল সমালোচনা হচ্ছিলো। ডেমোক্র্যাটরা এটি শুরু করতে তাকে গত সোমবার পর্যন্ত সময় বেঁধে দিয়েছিলো। 

এনিয়ে মারফি বাইডেনকে দেয়া তার চিঠিতে বলেন, "আমি পরিষ্কার করতে চাই যে আমি প্রক্রিয়াটি বিলম্বিত করতে কোনো নির্দেশনা পাইনি।"

"তবে আমি অনলাইনে, ফোনে এবং ই-মেইলে হুমকি পেয়েছি যাতে আমার নিরাপত্তা, আমার পরিবার, কর্মকর্তা এমনকি আমার পোষা প্রাণীটিকে জড়ানো হয়েছে যাতে সময়ের আগেই আমি সিদ্ধান্ত নেই"। 

"এমনকি হাজার হাজার হুমকির মুখেও আমি আইনকে সর্বাগ্রে রাখতে অঙ্গীকারাবদ্ধ ছিলাম"। 

 

About

Popular Links