Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

স্ত্রীসহ সোমবার ভ্যাকসিনের প্রথম ডোজ নেবেন বাইডেন

নবনির্বাচিত ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিস ও তার স্বামী আগামী সপ্তাহে প্রথম ডোজ নেবেন

আপডেট : ১৯ ডিসেম্বর ২০২০, ০৯:২৬ পিএম

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন এবং তার স্ত্রী জিল সোমবার করোনাভাইরাস টিকার প্রথম ডোজ নেবেন বলে বাইডেনের প্রেস সচিব জেন প্যাসাকি জানিয়েছেন। এছাড়া, নবনির্বাচিত ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিস এবং তার স্বামী ডগলাস এমহফ আগামী সপ্তাহে ডোজ নেবেন। এর আগে শুক্রবার দেশটির ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স, হাউস স্পিকার ন্যান্সি পেলোসি টিকার ডোজ নেন।

যুক্তরাষ্ট্রের উচ্চ পদস্থ সরকারি কর্মকর্তাদের এসব পদক্ষেপের মাধ্যমে প্রাণঘাতী মহামারির বিরুদ্ধে কিছুটা হলেও প্রতিরোধের দেয়াল গড়ে তোলার প্রতিশ্রুতি দেয়া টিকার বিষয়ে জনগণের আস্থা তৈরি হবে বলে সংশ্লিষ্টরা মনে করছেন। প্যাসাকি সাংবাদিকদের বলেন, মাইক পেন্সের মতো বাইডেনও জনসমক্ষে ডোজটি গ্রহণ করবেন।

তিনি বলেন, ডেলাওয়ারে টিকা গ্রহণের পর বাইডেন সেখানকার মেডিকেল কর্মীদের ধন্যবাদ জানাবেন। এদিকে, প্রেসিডেন্ট নির্বাচিত জো বাইডেন তার প্রথম স্ত্রী নিলিয়া ও শিশু কন্যাকে হারানোর ৪৮তম বার্ষিকী উপলক্ষে গির্জায় প্রার্থণা করেছেন।

১৯৭২ সালে বড়দিনের আগে ক্রিসমাস ট্রি কিনতে গিয়ে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় নিলিয়া নিহত হন। তার মেয়ে নাওমিও দুর্ঘটনায় মারা যান। ঘটনাটি ছিল তার প্রথম সিনেট নির্বাচিত হওয়ার পরপরই। সেই থেকে ৩০ বছর একাধারে সিনেট সদস্য হিসেবে ওয়াশিংটনে অফিস করেছেন বাইডেন।

তিনি শুক্রবার স্ত্রী জিল বাইডেনকে নিয়ে ডেলাওয়ার রাজ্যে বাড়ির পাশের গির্জায় প্রার্থনায় অংশ নেন।

About

Popular Links