Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাইডেনের শপথের দিনই ওয়াশিংটন ছাড়বেন ট্রাম্প

এর আগে, নবনির্বাচিত প্রেসিডেন্টের অভিষেকের আগের দিনই রাজধানী ছেড়ে যাওয়ার কথা ভেবেছিলেন ট্রাম্প

আপডেট : ১৬ জানুয়ারি ২০২১, ১২:৩৮ পিএম

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দেশটির নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের অভিষেকের দিন সকালেই রাজধানী ওয়াশিংটন ডিসি ছেড়ে ফ্লোরিডা যাওয়ার পরিকল্পনা করছেন।

রিপাবলিকান এই প্রেসিডেন্ট প্রথম দিকে অভিষেকের আগের দিন মঙ্গলবারই রাজধানী ছেড়ে যাওয়ার কথা ভেবেছিলেন; পরে বুধবার সকালে ফ্লোরিডা যাওয়ার সিদ্ধান্ত নেন বলে এরসঙ্গে সংশ্লিষ্ট দু’টি সূত্র শুক্রবার (১৫ জানুয়ারি) বার্তাসংস্থা রয়টার্সকে জানিয়েছে।

বাইডেনের অভিষেকে থাকবেন না বলে আগেই ঘোষণা দেওয়া ট্রাম্প ওয়াশিংটন ডিসির বাইরে এয়ার ফোর্স ওয়ানের সদরদপ্তর জয়েন্ট বেস অ্যান্ড্রুজ ঘাঁটিতে তার বিদায় অনুষ্ঠানের পরিকল্পনা করছেন বলেও জানিয়েছে তারা।

ওয়াশিংটন ছেড়ে ট্রাম্প যাবেন ফ্লোরিডার পাম বিচে; সেখানে মার-আ-লগো অবকাশযাপন কেন্দ্রেই শুরু হবে তার প্রেসিডেন্ট-পরবর্তী জীবন। হোয়াইট হাউজে তার উপদেষ্টার দায়িত্ব পালন করা একাধিক ব্যক্তিও সেখানেই তার সঙ্গে কাজ করার পরিকল্পনা করছেন। 

ট্রাম্প প্রশাসনের এক কর্মকর্তা জানিয়েছেন, হোয়াইট হাউজের বেশ ক’জন উপদেষ্টা অভিষেকের আগে হোয়াইট হাউজে বাইডেনের সঙ্গে একটি বৈঠকের আয়োজন করতে রিপাবলিকান প্রেসিডেন্টকে অনুরোধ জানালেও এখন পর্যন্ত এই অনুরোধে সাড়া দেওয়ার কোনো লক্ষণই ট্রাম্পের মধ্যে দেখা যায়নি।

About

Popular Links