Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত সাড়ে ৯ কোটি ছাড়ালো

দক্ষিণ এশিয়ার দেশ ভারতে মোট আক্রান্ত ১ কোটি ৫ লাখ ৫৭ হাজারের বেশি এবং মারা গেছে ১ লাখ ৫২ হাজার ২৭৪ জন

আপডেট : ১৮ জানুয়ারি ২০২১, ১০:২০ এএম

জন হপকিন্স বিশ্ববিদ্যালয় (জেএইচইউ) থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, সোমবার (১৮ জানুয়ারি) সকালে বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ কোটি ৫০ লাখ ৩ হাজার ৫৩৩ জনে। এছাড়া, ভাইরাসে মৃতের সংখ্যা পৌঁছেছে ২০ লাখ ২৯ হাজার ৯৩৮ জনে।

২০১৯ সালের ডিসেম্বরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় চীনের উহানে। সদ্য সমাপ্ত ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাভাইরাসকে মহামারি ঘোষণা করে। এর আগে ২০ জানুয়ারি জরুরি পরিস্থিতি ঘোষণা করে ডব্লিউএইচও।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। এ পর্যন্ত দেশটিতে ২ কোটি ৩৯ লাখ ২৮ হাজার ৬৪৩ জন করোনায় আক্রান্ত এবং ৩ লাখ ৯৭ হাজার ৫৩২ জন মৃত্যুবরণ করেছে।

পৃথিবীর দ্বিতীয় জনবহুল দেশ ভারত রয়েছে করোনাভাইরাসে আক্রান্ত দেশের তালিকায় দ্বিতীয় এবং মৃত্যু নিয়ে তৃতীয় অবস্থানে। ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল আক্রান্ত দেশের তালিকায় তৃতীয় স্থানে থাকলেও সর্বাধিক মৃতের সংখ্যায় রয়েছে দ্বিতীয়তে।

দক্ষিণ এশিয়ার দেশ ভারতে মোট আক্রান্ত ১ কোটি ৫ লাখ ৫৭ হাজারের বেশি এবং মারা গেছে ১ লাখ ৫২ হাজার ২৭৪ জন। ব্রাজিলে মোট শনাক্ত রোগী ৮৪ লাখ ৮৮ হাজারের বেশি এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৯ হাজার ৮৪৭ জনের।

About

Popular Links