Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

হামলার শঙ্কায় নজরদারিতে থাকবে ওয়াশিংটনে আগত সেনারা

ওয়াশিংটনে আগত ন্যাশনাল গার্ড বাহিনীর ২৫ হাজার সদস্যের নজরদারিতে রাখার আহ্বান জানানো হয়েছে

আপডেট : ১৮ জানুয়ারি ২০২১, ০১:৪৮ পিএম

জো বাইডেনের মার্কিন প্রেসিডেন্ট হিসাবে অভিষেকের দিন অনুষ্ঠান সম্পন্ন করতে সেবা দেওয়া সদস্যদের দ্বারা বা অন্য কোনো উপায়ে হামলার ব্যাপারে মার্কিন প্রতিরক্ষা দপ্তরের কর্মকর্তারা উদ্বিগ্ন। এ কারণে তারা এফবিআইকে ওয়াশিংটনে আগত ন্যাশনাল গার্ড বাহিনীর ২৫ হাজার সদস্যের নজরদারিতে রাখার আহ্বান জানিয়েছেন।

গত সপ্তাহের ভয়াবহ দাঙ্গার পুনরাবৃত্তি ঠেকাতে ন্যাশনাল গার্ড বাহিনীকে ওয়াশিংটন ডিসিতে পাঠানো হয়েছে। ট্রাম্প সমর্থকরা ৫০টি রাজ্যের রাজধানীতে সশস্ত্র সমাবেশ করতে পারে বলে হুঁশিয়ারি করেছে এফবিআই।

বিবিসি বাংলার এক প্রতিবেদনে বলা হয়, কঠোর নিরাপত্তার মধ্যেই গত শুক্রবার ওয়াশিংটন ডিসি থেকে এক অস্ত্রধারী ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। তার কাছে এমন পরিচয়পত্র পাওয়া গেছে যা সরকারের ইস্যু করা নয়। নিরাপত্তা চৌকিতে তল্লাশি চালানোর সময় ওই ব্যক্তির কাছ থেকে অন্তত একটি আগ্নেয়াস্ত্র ও ৫০৯ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

তবে ওয়েসলে অ্যালেন বিলার নামে ওই ব্যক্তিকে পরে পুলিশি হেফাজত থেকে মুক্তি দেওয়া হয় এবং ওয়াশিংটন পোস্টকে জানানো হয় যে ওয়াশিংটনে আগ্নেয়াস্ত্র আনার তার কোনো উদ্দেশ্য ছিল না, তিনি জানিয়েছেন যে তিনি একটি বেসরকারি সুরক্ষা সংস্থার সাথে কাজ করতেন।

আর্মি সেক্রেটারি রায়ান ম্যাকার্থি রবিবার অ্যাসোসিয়েটেড প্রেসকে বলেন, কর্মকর্তারা সম্ভাব্য হুমকির বিষয়ে সচেতন এবং অভিষেক অনুষ্ঠান এগিয়ে আসার সাথে সাথে কমান্ডারদের আরও সতর্ক হওয়ার আহ্বান জানিয়েছেন।

এখনও তারা কোনো ধরনের হুমকির প্রমাণ পাননি উল্লেখ করে রায়ান ম্যাকার্থি জানান, তবে তাদের কর্মকর্তারা সতর্ক রয়েছেন এবং নজরদারি অব্যাহত রেখেছেন।



About

Popular Links