Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিশ্বব্যাপী করোনাভাইরাস আক্রান্ত প্রায় ১০ কোটি

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছে ২১ লাখ ছয় হাজার ৬৩০ জন

আপডেট : ২৩ জানুয়ারি ২০২১, ১২:০৩ পিএম

বিশ্বে প্রতিদিনই করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। ইতোমধ্যে মারা গিয়েছে ২১ লাখের বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন প্রায় ১০ কোটি। এছাড়া, সুস্থও হয়েছেন প্রায় পাঁচ কোটি ৪১ লাখ মানুষ।

শনিবার (২৩ জানুয়ারি) জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এতথ্য জানিয়েছে।

জনস হপকিনস ইউনিভার্সিটির রিসোর্স সেন্টারের সকাল সোয়া ১০টার তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে নয় কোটি ৮১ লাখ ৫৫ হাজার ৬৯৬ জন এবং মারা গিয়েছে ২১ লাখ ছয় হাজার ৬৩০ জন। এছাড়া, সুস্থ হয়েছে পাঁচ কোটি ৪০ লাখ ৭০ হাজার ৮৫২ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছে দুই কোটি ৪৮ লাখ ১৭ হাজার ৯৩৪ জন এবং মারা গিয়েছে চার লাখ ১৪ হাজার চার জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছে ৮৭ লাখ ৫৩ হাজার ৯২০ জন, মারা গিয়েছে দুই লাখ ১৫ হাজার ২৪৩ জন এবং সুস্থ হয়েছে ৭৭ লাখ ৩৩ হাজার ৩১৪ জন।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে তৃতীয়তে থাকা ভারতে আক্রান্ত হয়েছে এক কোটি ছয় লাখ ২৫ হাজার ৪২৮ জন, মারা গিয়েছে এক লাখ ৫৩ হাজার ৩২ জন এবং সুস্থ হয়েছে এক কোটি দুই লাখ ৮৩ হাজার ৭০৮ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে চতুর্থতে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ৪৭ হাজার ৬১৪ জন মারা গিয়েছে। আক্রান্ত হয়েছে ১৭ লাখ ৩২ হাজার ২৯০ জন। এছাড়া, সুস্থ হয়েছে ১২ লাখ ৯১ হাজার ৯৪০ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ লাখ ৩০ হাজার ৮৯০ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গিয়েছে সাত হাজার ৯৮১ জন। আর সুস্থ হয়েছে চার লাখ ৭৫ হাজার ৫৬১ জন।

About

Popular Links