Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিয়ের কনে খুঁজতে পুলিশের সঙ্গে যোগাযোগ

আজিম মনসুরের সমস্যা বিয়ের জন্য কনে খুঁজে পাচ্ছেন না তিনি

আপডেট : ১৪ মার্চ ২০২১, ০৬:১২ পিএম

২৬ বছরের আজিম মনসুরি। বেশ ‘বড়সড় সমস্যায়’ ভুগছেন ভারতের উত্তর প্রদেশ রাজ্যের এই যুবক। সমাধান না পেয়ে ছুটেছেন পুলিশের কাছে। এমনকি যোগাযোগ করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গেও। কিন্তু কিছুতেই কিছু হয়নি।

আজিম মনসুরির সমস্যা--বিয়ের জন্য পাত্রী পাচ্ছে না তিনি। আর এ সমস্যা নিয়ে পুলিশ বা রাজনীতিকরা কিই বা করতে পারে।  

কী কারণ এ তরুণের বিয়ে না হওয়ার? প্রসাধনী দোকানদার আজিমের আয় রোজগার কিন্তু ভালোই। তবে সমস্যা হয়ে দাঁড়িয়েছে উচ্চতা। মাপকাঠির পরিমাপ অনুযায়ী আজিমের উচ্চতা দুই ফুট। 

এদিকে নিজের বিষয়ে আজিম বলেন, "আমি রাতে ঘুমাতে পারি না। এত দিন ধরে চেষ্টা করে যাচ্ছি। কিন্তু আমার সাথে জীবন ভাগ করে নেওয়ার মতো সময় কি কারও নেই? বারবার প্রত্যাখাত হয়ে আমি আহত হয়েছি।"

ছয় ভাইবোনের মধ্যে কনিষ্ঠতম আজিম, স্কুলেও কটূক্তি ও অপমানের মুখোমুখি হয়ে পঞ্চম শ্রেণিতে স্কুল ছেড়ে দিয়েছিলেন। পরবর্তীতে তার ভাইয়ের মালিকানাধীন প্রসাধনী দোকানে কাজ করা শুরু করেন আজিম।

আজিমের কাছের আত্মীয় কাসিফ বলেন, "আজিমের বাবা-মাও তার জন্য উপযুক্ত কনে খোঁজার চেষ্টা করে তবে ব্যর্থ হয়েছেন। অনেকেই আসে কিন্তু ওর উচ্চতা দেখে মানা করে দেয়।"

এ নিয়ে গত বছর আজিম উপবিভাগীয় ম্যাজিস্ট্রেট (এসডিএম) থেকে সহায়তার আশায় কৈরানা থানাতেও গিয়েছিল। কৈরানার এসএইচও প্রেমবীর রানা বলেন, "তিনি আমাদের মাধ্যমে এসডিএমকে ‘স্ত্রী চেয়ে’ একটি চিঠি লিখেছিলেন। পরবর্তীতে তিনি মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকেও চিঠি লিখেছিলেন। কিন্তু কোনো সাড়া পাননি।" 

শামলি কোতয়ালি এসএইচও সাতপাল সিং বলেন, "কনে সন্ধানের অনুরোধ নিয়ে আজিম এক সপ্তাহ আগে আমাদের কাছে এসেছিলেন। তিনি বলেছিলেন, ‘জনসেবা’ করা এবং তাকে কনে খুঁজে দেওয়া আমাদের কর্তব্য। যদিও আমরা এ বিষয়ে কী করতে পারি তা এখনও জানি না। তবে কিছু করা যায় কিনা সেটি আমরা দেখবো।"

About

Popular Links