Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাসের বিশ্বে মৃত্যু ২৯ লাখ ছাড়াল

বাংলাদেশের প্রতিবেশী ও পৃথিবীর দ্বিতীয় জনবহুল দেশ ভারত করোনাভাইরাসে আক্রান্ত দেশের তালিকায় তৃতীয় এবং মৃত্যু নিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে

আপডেট : ০৯ এপ্রিল ২০২১, ১২:২০ পিএম

কোভিড-১৯ মহামারির থাবায় বিশ্বজুড়ে বিভিন্ন দেশে প্রাণহানির ঘটনা অব্যাহত রয়েছে। বিশ্বে করোনাভাইরাসে এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ২৯ লাখ ছাড়িয়ে গেছে।

শুক্রবার (৯ এপ্রিল) বেলা ১১টার দিকে জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয় (জেএইচইউ) থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ২৯ লাখ ১ হাজার ১০৩ জনে। আগেরদিন এ সংখ্যা ছিল ২৮ লাখ ৮৫ হাজার ৫৭৩ জনে।

এছাড়া, ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ কোটি ৩৮ লাখ ১০ হাজার ৭৪৩ জনে।

চীনের উহানে ২০১৯ সালের ডিসেম্বরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাভাইরাস সংক্রমণকে মহামারি ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি জরুরি পরিস্থিতি ঘোষণা করে ডব্লিউএইচও।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত মার্কিন যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৩ কোটি ১০ লাখ ১ হাজার ৬৪০ জন করোনাভাাইরাসে আক্রান্ত এবং ৫ লাখ ৬০ হাজার ৯০ জন মৃত্যুবরণ করেছেন।

ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী এক কোটি ৩২ লাখ ৭৯হাজার ছাড়িয়েছে এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৪৫ হাজার ২৫ জনের।

বাংলাদেশের প্রতিবেশী ও পৃথিবীর দ্বিতীয় জনবহুল দেশ ভারত করোনাভাইরাসে আক্রান্ত দেশের তালিকায় তৃতীয় এবং মৃত্যু নিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে। দেশটিতে মোট আক্রান্ত এক কোটি ২৯ লাখ ২৮

হাজার ছাড়িয়েছে এবং মারা গেছেন ১ লাখ ৬৬ হাজার ৮৬২ জন। এছাড়া মেক্সিকোতে মারা গেছেন ২ লাখ ৬ হাজার ১৪৬ জন।

About

Popular Links